২৩৬ রানে অলআউট পাকিস্তান – BD Sports 24
  • ২৩৬ রানে অলআউট পাকিস্তান

    August 16th, 2020

    স্পোর্টস ডেস্ক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    সাউদাম্পটন, ১৬ আগস্ট: ইংল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচ টেস্ট সিরিজের দ্বিতীয়টির প্রথম ইনিংসে ২৩৬ রানে অলআউট হয়েছে পাকিস্তান। ৯১.২ ওভার মোকাবেলা করেছে সফরকারীরা।

     

    বৃষ্টির কারণে তৃতীয় দিনে একটি বলও মাঠে গড়ায়নি। আজ চতুর্থ দিনে এসে ৫.২ ওভার মোকাবেলায় দ্বিতীয় দিনের করা ৯ উইকেটে ২২৩ রানের সাথে ১৩ রান যোগ করতেই অর্থাৎ ২৩৬ রানে প্রথম ইনিংসে অলআউট হয় পাকিস্তান। ৭ নম্বরে ব্যাট করতে নামা পাকিস্তানি ব্যাটসম্যান মোহাম্মদ রিজওয়ানের দৃঢ়তায় ২০০ রান পার করতে সক্ষম হয় পাকিস্তান।

     

    ১৭৬ রানে ৮ উইকেট পতনের পর এক পর্যায়ে মনে হয়েছিলো ২০০ রানও করতে পারবে না পাকিস্তান। কিন্তু মোহাম্মদ রিজওয়ানের দায়িত্বশীল ব্যাটিংয়ে ২০০ রান পার করতে সক্ষম হয় পাকিস্তান। নবম উইকেটে মোহাম্মদ আব্বাসকে নিয়ে ৩৯ রানের এবং দশম উইকেটে নাসিম শাহকে নিয়ে ২১ রানের পার্টনারশিপ গড়েন মোহাম্মদ রিজওয়ান। এর মধ্যে মোহাম্মদ আব্বাসের অবদান ২ রান ও নাসিম শাহ করেন ১ রান।

     

    আজ যোগ হওয়া ১৩ রানের মধ্যে ১২ রানই এসেছে মোহাম্মদ রিজওয়ানের ব্যাট থেকে। অতিরিক্ত থেকে আসে ১ রান। নাসিম শাহ আজ কোনো রান করতে পারেননি।

     

    স্টুয়ার্ট ব্রডের ২৮তম ওভারের দ্বিতীয় বলটি বাউন্ডারি হাঁকাতে গিয়ে কাভার পয়েন্টে জ্যাক ক্রাউলির তালু্বন্দী হয়ে প্যাভিলিয়নে ফেরত যান অপ্রতিরোধ্য মোহাম্মদ রিজওয়ান। সেইসাথে প্রথম ইনিংসে অলআউট হয় পাকিস্তান। মোহাম্মদ রিজওয়ান ১৩৯ বল মোকাবেলায় ৭টি চারের সাহায্যে দলের পক্ষে সর্বোচ্চ ৭২ রান করেন। এটি তার ক্যারিয়ারের দ্বিতীয় ফিফটি। নাসিম শাহ ১ রানে অপরাজিত থাকেন।

     

    ইংলিশ বোলারদের মধ্যে স্টুয়ার্ট ব্রড ৪টি, জেমস অ্যান্ডারসন ৩টি এবং  ক্রিস ওকস ও স্যাম কারান একটি করে উইকেট নেন।

     

    সংক্ষিপ্ত স্কোর

    টস: পাকিস্তান

    পাকিস্তান প্রথম ইনিংস: ২৩৬/১০ (৯১.২ ওভার) (মোহাম্মদ রিজওয়ান ৭২, আবিদ আলী ৬০, বাবর আজম ৪৭, আজহার আলী ২০, অতিরিক্ত ২৩; স্টুয়ার্ট ব্রড ৪/৫৬ ও জেমস অ্যান্ডারসন ৩/৬০)।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/বিকে


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

    No posts here...

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা

    No posts here...