২৪০ রানে অলআউট শ্রীলংকা – BD Sports 24
  • ২৪০ রানে অলআউট শ্রীলংকা

    November 24th, 2018

    ক্রীড়া ডেস্ক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    কলম্বো, ২৪ নভেম্বর: বাঁহাতি ইংলিশ স্পিনার আদিল রশিদের মারাত্মক বোলিংয়ে ২৪০ রানে লঙ্কানদের প্রথম ইনিংস গুটিয়ে গেলে প্রথম ইনিংসে ৯৬ রানে এগিয়ে রয়েছে সফরকারী ইংল্যান্ড। আদিল রশিদ ৪৯ রান খরচায় একাই সাজঘরে ফেরত পাঠান ৫ লঙ্কান ব্যাটসম্যানকে। টেস্টে আদিল রশিদের বেস্ট বোলিং ছিল ৫/৬৪। আজ সেটিকেও ছাড়িয়ে যান তিনি। টেস্টে তার বেস্ট বোলিং এখন ৫/৪৯।

    উদ্বোধনী জুটিতে গুনাথিলাকা ও কারুনারত্নে ৩১ রানের পার্টনারশিপ গড়েন। গুনাথিলাকা আউট হন ১৮ রান করে। দ্বিতীয় উইকেটে কারুনারত্নে এবং ধনঞ্জয়া ডি সিলভা ১৪২ রানের পার্টনারশিপ গড়ে বড় সংগ্রহের জানান দেন। ৭৩ রান করে আউট হন ধনঞ্জয়া ডি সিলভা। এদিন ক্যারিয়ারের পঞ্চম অর্ধশত রানের দেখা পান তিনি।

    ১৪ রান যোগ করতেই সাজঘরে ফিরেন কারুনারত্নে। ৮৩ রান করেন তিনি। সেইসাথে তৃতীয় উইকেট হারায় শ্রীলংকা। দলীয় রান তখন ১৮৭। এটি তার ক্যারিয়ারের ২০তম অর্ধশত রান।

    এরপর ইংলিশ বোলারদের নিয়ন্ত্রিত বোলিংয়ে ৫৩ রান তুলতেই বাকি ৭ উইকেটের পতন ঘটে লঙ্কানদের। ফলে ৬৫.৫ ওভার মোকাবেলায় ২৪০ রানে গুটিয়ে যায় শ্রীলংকার প্রথম ইনিংস। এতে প্রথম ইনিংসে ৯৬ রানে এগিয়ে যায় ইংলিশরা।

    ইংলিশ স্পিনার আদিল রশিদ ৪৯ রান খরচায় ৫টি, বেন স্টোকস ৩০ রান খরচায় নেন তিন উইকেট।

     

    সংক্ষিপ্ত স্কোর:

    টস: ইংল্যান্ড

    ইংল্যান্ড প্রথম ইনিংস: ৩৩৬/১০ (৯২.৫ ওভার) (জনি বেয়ারস্টো ১১০, বেন স্টোকস ৫৭, জো রুট ৪৬, মইন আলী অপ. ২৩ ও আদিল রশিদ অপ. ১৩; সান্দাকান ৫/৯৫, দিলরুয়ান পেরেরা ৩/১১৩ ও পুস্পকুমারা ২/৬৪)।

    শ্রীলংকা প্রথম ইনিংস: ২৪০/১০ (৬৫.৫ ওভার) (কারুনারত্নে ৮৩, ধনঞ্জয়া ডি সিলভা ৭৩ ও কুশল মেন্ডিস ২৭; আদিল রশিদ ৫/৪৯ ও বেন স্টোকস ৩/৩০)।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/বিকে


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা