২৭০০ ডলার জরিমানা জাভির – BD Sports 24
  • ২৭০০ ডলার জরিমানা জাভির

    August 7th, 2020

    স্পোর্টস ডেস্ক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    দোহা, ৭ আগস্ট: করানো স্বাস্থ্যবিধি লংঘন করার অপরাধে সাবেক বার্সেলোনা তারকা জাবি হার্নান্দেজসহ কাতারী ফুটবলের কয়েকজন শীর্ষ তারকাকে জরিমানা করেছে দেশটির ফুটবল এসোসিয়েশন। বৃহস্পতিবার ফেডারেশনের এক বিজ্ঞপ্তিতে একথা জানানো হয়েছে। এদের প্রত্যেককে জরিমানা হিসেবে গুনতে হচ্ছে ২৭ শত মার্কিন ডলার করে।

     

    বর্তমানে কাতারের শীর্ষস্থানীয় ক্লাব আল সাদের প্রধান কোচের দায়িত্ব পালন করছেন জাবি। গত মাসে তিনি করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন জানিয়ে ২৯ জুলাই ইনস্টাগ্রাম একাউন্টে পোস্ট করেছিলেন যে, তিনি সুস্থ হয়েছেন এবং কাজে ফিরেছেন।
    কিন্তু জনস্বাস্থ্য মন্ত্রণালয়ের সুরক্ষা নীতি লংঘন এবং হোম কোয়ারেন্টাইন প্রটোকল যথাযথভাবে না মানার কারণে এই জরিমানা ও সতর্কতামূলক নির্দেশনা দেয়া হয়েছে বলে বিজ্ঞপ্তিতে জানানো হয়।

     

    গত ২৪ জুলাই কাতারের স্টার লিগের মাধ্যমে ফুটবল মাঠে ফিরেছিল এবং সেখানে প্রতিদ্বন্দ্বিতা করেছে আল সাদ। কিন্তু ওই সময় কঠোরভাবে মানা হয়েছিল সুরক্ষ্মা বিধি। সামাজিক দূরত্ব থেকে শুরু করে খেলোয়াড় ও স্টাফদের নিয়মিত টেস্ট এবং মিডিয়া উপস্থিতিতে নিষেধাজ্ঞাসহ সব বিষয়েই ছিল কড়াকড়ি।

     

    কোভিড-১৯ ছড়িয়ে পড়লে মার্চেই কাতারে সব ধরনের খেলাধুলা বন্ধ করে দেয়া হয়েছিল। আগামী ২২ আগস্ট মৌসুম শেষ না হওয়া পর্যন্ত কাতার সুপার লিগে (কিউএসএল) অংশ নেয়া ইউরোপীয় খেলোয়াড় , কোচ ও অন্যদের ভিনদেশ থেকে কাতারে আসার পর কোয়ারেন্টাইন বাধ্যতামূলক।

     

    কিউএসএলের পরিচালক আহমেদ আব্বাসি বার্তা সংস্থা এএফপিকে বলেন,‘ সব খেলোয়াড় ও কোচরা হোম কোয়ারেন্টাইনের প্রতিশ্রুতি দিয়ে স্বাক্ষর করেছেন। অবাধে মেলামেশার কারণে খেলোয়াড়দের মধ্যে ভাইরাসের সংক্রমণের আশংকা বেশি থাকে। সেটি প্রতিরোধের লক্ষ্যেই এই সিদ্ধান্ত নেয়া হয়েছিল।

     

    আল সাদের খেলোয়াড় হাম্মাম-আল-আমিন এবং আবদুল করিম হাসানকেও একই পরিমাণ অর্থদণ্ড দেয়া হয়েছে। বাসস।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/বিকে


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

    No posts here...

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা

    No posts here...