২ ভাই বধে ২০০ উইকেট শিকারের ক্লাবে ফিল্যান্ডার – BD Sports 24
  • ২ ভাই বধে ২০০ উইকেট শিকারের ক্লাবে ফিল্যান্ডার

    April 3rd, 2018

    ক্রীড়া ডেস্ক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    জোহানেসবার্গ, ৩ এপ্রিল:  টেস্ট ক্রিকেট ইতিহাসে ২০০ উইকেট শিকারের ক্লাবে নিজের নাম লিখিয়েছেন ডানহাতি প্রোটিয়া পেসার ভারনন ফিল্যান্ডার।  ফিল্যান্ডার হচ্ছেন ২০০ উইকেট শিকার করা বিশ্বের ৭০তম বোলার। আর দক্ষিণ আফ্রিকার মধ্যে সপ্তম। অবিশ্বাস্য হলেও সত্য আজ জোহানেসবার্গ টেস্টের পঞ্চম দিনে একই ওভারে ২ ভাইকে সাজঘরে ফিরিয়ে ২০০ উইকেট শিকারের মাইলফলক স্পর্শ করেন ফিল্যান্ডার।

    ফিল্যান্ডারের আগে ৬ দক্ষিণ আফ্রিকান বোলার ২০০ উইকেট শিকারের কৃতিত্ব দেখিয়েছেন। এরা হলেন- শন পোলক (৪২১),  ডেল স্টেইন (৪১৯), মাখায়া এনটিনি (৩৯০), অ্যালান ডোনাল্ড (৩৩০), মরনে মরকেল (৩০৯) এবং জ্যাক ক্যালিস (২৯২)।

    ফিল্যান্ডার জোহানেসবার্গ টেস্টে নামার আগে ৫৩ টেস্টে ৯৯ ইনিংসে ১৯৫ উইকেট শিকার করেছিলেন। ২০০ উইকেট থেকে ৫ উইকেট দূরে ছিলেন তিনি।

    নিজের ক্যারিয়ারের ৫৪তম টেস্টের ১০০তম ইনিংসে অর্থাৎ অস্ট্রেলিয়ার প্রথম ইনিংসে ৩ উইকেট শিকার করায় ২০০ উইকেটের মাইলফলক থেকে ২ উইকেট দূরে ছিলেন তিনি।

    আজ জোহানেসবার্গ টেস্টের পঞ্চম দিনে এসে ১০১তম ইনিংসের নিজের করা ষষ্ঠ ওভারে অস্ট্রেলিয়ার দুই ভাই ও শন মার্শ ও মিচেল মার্শের উইকেট শিকারের মধ্য দিয়ে ২০০ উইকেট শিকারের মাইলফলক স্পর্শ করেন ভারনন ফিল্যান্ডার। ষষ্ঠ ওভারের প্রথম বলে শন মার্শকে বাভুমার তালুবন্দী করেন। শন মার্শ ৭ রানে আউট হন। এই ওভারের চতুর্থ বলে আরেক ভাই মিচেল মার্শকে উইকেটরক্ষক কুইন্টন ডি ককের ক্যাচে পরিণত করার মধ্য দিয়ে ২০০ উইকেট শিকারের ক্লাবের নিজের নাম লেখান ফিল্যান্ডার। মিচেল মার্শ রানের খাতা খুলতে পারেননি।

    টেস্টে ৪ উইকেট শিকার করেছেন ৭ বার। পাঁচ উইকেট ১২ বার এবং ১০ উইকেট দুইবার। তার বেস্ট বোলিং ৬/৪২।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/বিকে


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০