২ ম্যাচ নিষিদ্ধ শাহজাদ – BD Sports 24
  • ২ ম্যাচ নিষিদ্ধ শাহজাদ

    March 8th, 2018

    ক্রীড়া ডেস্ক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    করাচি, ৮ মার্চ: আফগানিস্তানের উইকেটরক্ষক মোহাম্মদ শাহজাদকে দুই ম্যাচ নিষিদ্ধ করেছে আইসিসি। গতকাল এক বিবৃতিতে আইসিসি এই তথ্য নিশ্চিত করেছে। এর ফলে বিশ্বকাপের বাছাইপর্বের পরবর্তী দুই ম্যাচে খেলতে পারবেন না আফগান এই ক্রিকেটার।

    গত মঙ্গলবারের হাই ভোল্টেজ ম্যাচে আইসিসি কোড অব কন্ডাক্ট ভঙ্গের দায়ে সতর্ক করা হয়েছে জিম্বাবুয়ের ব্রেন্ডন টেইলর ও আফগান তারকা মুজিব উর রহমানকে। আবারো আইসিসি কোড অব কন্ডাক্ট ভঙ্গের কারণে এক বছরের মধ্যে শাহজাদের ডিমেরিট পয়েন্ট দাঁড়ায় ৪। নতুনভাবে আইন ভঙ্গের দায়ে শাহজাদকে বাছাইপর্বের দুটি ম্যাচ নিষিদ্ধের পাশাপাশি ১৫ শতাংশ জরিমানা ও এক ডিমেরিট পয়েন্টও দেয়া হয়েছে। গত মঙ্গলবার বুলাওয়েতে জিম্বাবুয়ের বিপক্ষে উত্তেজনাকর ম্যাচে শাহজাদ ২.১.৮ আর্টিকেল ভঙ্গ করার দায়ে দোষী সাব্যস্ত হন।

    গত ডিসেম্বরে দুবাইয়ে সংযুক্ত আরব আমিরাতের বিপক্ষে টি২০ ম্যাচে শাহজাদকে ম্যাচ ফি’র শতভাগ জরিমানা করার পাশাপাশি তিন ডিমেরিট পয়েন্ট দেয়া হয়েছিল। নতুন করে জিম্বাবুয়ের বিপক্ষে এক পয়েন্ট যোগ হয়ে চার ডিমেরিট পয়েন্টের কারণে ৭.৬ কোড অনুযায়ী শাহজাদকে দুই ম্যাচ নিষিদ্ধ করা হয়েছে। এর ফলে ৮ মার্চ হংকং এবং ১০ মার্চ নেপালের বিপক্ষে খেলতে পারবেন না শাহজাদ।

    এই নিষেধাজ্ঞার পরেও শাহজাদের ডিসিপ্লিনারি রেকর্ডে চার ডিমেরিট পয়েন্ট রেকর্ড থাকবে। আগামী এক বছরের মধ্যে সে যদি আবারো আইন ভঙ্গের দায়ে দোষী সাব্যস্ত হয় তবে তার রেকর্ডে আরো আট পয়েন্ট যোগ হয়ে চার ম্যাচ নিষেধাজ্ঞার মুখে পড়বেন শাহজাদ।

    জিম্বাবুয়ের বিপক্ষে ম্যাচে নবম ওভারে টেন্ডাই চাতারার বলে ম্যালকম ওয়ালারের হাতে ক্যাচ দিয়ে বিদায় নেন শাহজাদ। আউট হওয়ার পর শাহজাদ ব্যাট দিয়ে পিচে আঘাত করেন। একইসাথে মাঠ থেকে বেরিয়ে আসার সময়ও বেশ ক্ষুব্ধ দেখা যায় তাকে। পরবর্তীতে ম্যাচ রেফারি ডেভিড জুকসের কাছে শাহজাদ দোষ স্বীকার করেছেন।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/বিকে


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা