৩০০ প্রতিবন্ধীকে জাতীয় প্রতিবন্ধী ক্রীড়া সমিতির সহায়তা – BD Sports 24
  • ৩০০ প্রতিবন্ধীকে জাতীয় প্রতিবন্ধী ক্রীড়া সমিতির সহায়তা

    May 7th, 2020

    স্পোর্টস ডেস্ক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    ঢাকা, ৭ মে: মহামারি করোনা ভাইরাসের ক্রান্তিকালে ৩০০ জন প্রতিবন্ধীকে ত্রাণ ও নগদ অর্থ সহায়তা দিয়েছে জাতীয় প্রতিবন্ধী ক্রীড়া সমিতি (এনএএসপিডি)। গত ৫ মে মঙ্গলবার বিকেলে এনএএসপিডির প্রধান উপদেষ্টা ড. মাহফুজুর রহমান, ওয়ালটন গ্রুপের নির্বাহী পরিচালক ও এনএএসপিডির সভাপতি এফএম ইকবাল বিন আনোয়ার (ডন) এবং এনএএসপিডি ও জাতীয় প্রতিবন্ধী ফোরামের মহাসচিব ড. সেলিনা আক্তার প্রতিবন্ধীদের হাতে এই ত্রাণ ও নগদ অর্থ তুলে দেন।

     

    ৩০০ জনের মধ্যে ব্লাইন্ড ফুটবল দল ও দাবা দলের খেলোয়াড়রাও ছিলেন। ছিলেন দৃষ্টি, শারীরিক, শ্রবণ, বাক ও বুদ্ধি প্রতিবন্ধীরাও। এর বাইরে ধানমন্ডি ও কাওরান বাজার এলাকায় দরিদ্র ও অসহায় মানুষের মধ্যে ত্রাণ ও অর্থ সহায়তা দেওয়া হয় সংগঠনটির পক্ষ থেকে।

     

    এ বিষয়ে এফএম ইকবাল বিন আনোয়ার (ডন) বলেন, ‘করোনা ভাইরাসের এই সময়ে আমরা সাধ্যমতো চেষ্টা করছি প্রতিবন্ধীদের পাশে দাঁড়ানোর। কারণ, করোনা ভাইরাসের এই সময়ে সবচেয়ে বেশি অসহায় হয়ে পড়েছে বিভিন্ন শ্রেণির প্রতিবন্ধীরা। অন্যরা হয়তো মানুষের কাছে চাইতে পারছে, বাইরে গিয়ে কিছু করতে পারছে, প্রতিবন্ধীরা সেটা পারছে না। তাই বিত্তবানসহ সবার প্রতি আহব্বান জানাচ্ছি প্রতিবন্ধীদের পাশে দাঁড়ানোর।’

     

    ড. সেলিনা আক্তার বলেন, ‘বাংলাদেশে করোনাভাইরাসের শুরু থেকেই আমরা প্রতিবন্ধীসহ অসহায় ও দরিদ্র মানুষের পাশে দাঁড়ানোর চেষ্টা করছি। গত মঙ্গলবার ৩০০ জন বিভিন্ন ধরনের প্রতিবন্ধীদের ত্রাণ ও নগদ অর্থ সহায়তা দিয়েছি। তার মধ্যে প্রতিবন্ধী ফুটবল দল ও দাবা দলের খেলোয়াড়রাও ছিলেন। এর বাইরে আমরা ধানমন্ডি ও কাওরান বাজার এলাকায় দরিদ্র ও অসহায় মানুষের ত্রাণ ও অর্থ সহায়তা দিয়েছি। আমাদের সীমিত সামর্থ দিয়ে এই সহায়তা কার্যক্রম চালিয়ে যাবো।’

     

    বাংলাদেশের মতো উন্নয়নশীল দেশগুলোতে প্রতিবন্ধীদের সংখ্যা মোট জনসংখ্যার ১০ শতাংশ। প্রতিবন্ধীদের প্রতি মানুষের দৃষ্টিভঙ্গির পরিবর্তন হলেও এখনো অনেক ক্ষেত্রেই বঞ্চিত তারা। তাদের নিয়ে কাজ করেছে বিভিন্ন সরকারি, বেসরকারি ও আন্তর্জাতিক সংগঠন। তাদের মধ্যে অন্যতম জাতীয় প্রতিবন্ধী ক্রীড়া সমিতি (এনএএসপিডি)। যারা ২০০০ সাল থেকে সব ধরনের প্রতিবন্ধীদের নিয়ে কাজ করছে।

     

    বছরে বেশ কয়েকবার তাদের নিয়ে ক্রীড়া উৎসবের আয়োজন করছে। নানারকম ক্রীড়া আয়োজন ও প্রশিক্ষণ দেওয়ার মাধ্যমে প্রতিবন্ধীদের দক্ষ করে গড়ে তোলার চেষ্টা করছে এবং তাদেরকে দেশের উন্নয়ন কর্মকাণ্ডে সম্পৃক্ত করতে কাজ করে যাচ্ছে। বিজ্ঞপ্তি।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/বিকে


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

    No posts here...

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা

    No posts here...