৩০২ রানে অলআউট ইংল্যান্ড – BD Sports 24
  • ৩০২ রানে অলআউট ইংল্যান্ড

    November 24th, 2017

    ক্রীড়া ডেস্ক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    ব্রিসবেন, ২৪ নভেম্বর: ব্রিসবেন টেস্টে প্রথম দিন শেষে প্রথম ইনিংসে ইংলিশদের সংগ্রহ ছিল ১৯৬/৪। এ অবস্থায় দ্বিতীয় দিন আরোও ৩৬.১ ওভার মোকাবেলায় ৩০২ রানে অলআউট হয়েছে ইংল্যান্ড। আর ওভার মোকাবেলা করেছে ১১৬.৪।

    দ্বিতীয় দিনে ডেভিড মালান বিদায় নেন ৫৬ রান করে। এটি তার তৃতীয় টেস্ট ফিফটি। এরপর মইন আলীও বিদায় নেন ব্যক্তিগত ৩৮ রানে। শেষদিকে স্টুয়ার্ট ব্রড ২০ ও জ্যাক বল তার নামের পাশে ১৪ রান যোগ করলে ৩০২ রানে অলআউট হয় ইংল্যান্ড।

    এর আগে প্রথম দিন ইংলিশদের শুরুটা মোটেও ভালো হয়নি। মাত্র ২ রানে প্রথম উইকেট হারায় সফরকারীরা। বা-হাতি অসি পেসার মিচেল স্টার্কের দ্বিতীয় ওভারের চতুর্থ বলে ইংলিশ ওপেনার কুক উইকেটের পেছনে ক্যাচ দিতে বাধ্য হন। প্রথম স্লিপে তার ক্যাচটি নেন হ্যান্ডসকম্ব।

    ২ রানে প্রথম উইকেট হারালেও অপর ওপেনার স্টোনম্যান ওয়ানডাউনে নামা জেমস ভিন্সকে সাথে নিয়ে চাপটা ভালোভাবেই সামাল দেন। এই দুই ব্যাটসম্যান ঠাণ্ডা মাথায় অসি বোলারদের মোকাবেলা করে ৫১.৪ ওভার খেলে বিচ্ছিন্ন হন। প্যাট কামিন্সের বলে বোল্ড হওয়ার আগে ক্যারিয়ারের দ্বিতীয় ফিফটির দেখা পান স্টোনম্যান। ১৫৯ বল খেলে ৩টি বাউন্ডারির সাহায্যে ৫৩ রান করে আউট হন স্টোনম্যান।

    এরপর ১৪৫ রানে দুর্ভাগ্যজনক রান আউট হয়ে বিদায় নেন সেঞ্চুরি থেকে ১৭ রান দূরে থাকা জেমস ভিন্স। ১৭০ বল খেলে ১২টি দৃষ্টিনন্দন বাউন্ডারির সাহায্যে ৮৩ রান করে আউট হন তিনি। এটি তার টেস্ট ক্যারিয়ারের প্রথম ফিফটি। অষ্টম টেস্টে এসে প্রথম ফিফটির দেখা পান এই ইংলিশ ক্রিকেটার।

    দলীয় ১৬৩ রানে চতুর্থ উইকেট হারায় ইংল্যান্ড। ১৫ রান করা অধিনায়ক জো-রুটকে এলবিডব্লিউ’র ফাঁদে ফেলেন অসি পেসার প্যাট কামিন্স।

    বাকি সময়টা ডেভিড মালান ও মঈন আলী কাটিয়ে দিলে প্রথম দিনে ইংলিশদের সংগ্রহ দাঁড়ায় ১৯৬/৪। ডেভিড মালান ২৮ ও মঈন আলী ১৩ রানে অপরাজিত রয়েছেন।

    অসি বোলারদের মধ্যে প্যাট কামিন্স ও মিচেল স্টার্ক তিনটি করে, নাথান লায়ন দুটি এবং হ্যাজেলউড একটি উইকেট নেন।

    সংক্ষিপ্ত স্কোর:

    ইংল্যান্ড প্রথম ইনিংস: ৩০২/১০ (১১৬.৪ ওভার) (স্টোনম্যান ৫৩, জেমস ভিন্স ৮৩, জো-রুট ১৫, ডেভিড মালান ৫৬  মঈন আলী ৩৮, ব্রড ২০, জ্যাক বল ১৪; প্যাট কামিন্স ৩/৮৫, মিচেল স্টার্ক ৩/৭৭, নাথান লায়ন ২/৭৮ ও হ্যাজেলউড ১/৫৭)।

     

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/বিকে


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা