৩২তম বাংলাদেশ আন্তর্জাতিক জুনিয়র টেনিস শনিবার শুরু – BD Sports 24
  • ৩২তম বাংলাদেশ আন্তর্জাতিক জুনিয়র টেনিস শনিবার শুরু

    October 31st, 2018

    ক্রীড়া প্রতিবেদক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    ঢাকা, ৩১ অক্টোবর: আগামী ৩ নভেম্বর শনিবার থেকে শুরু হচ্ছে ৩২তম বাংলাদেশ আন্তর্জাতিক জুনিয়র টেনিস চ্যাম্পিয়নশিপ। এই প্রতিযোগিতা চলবে ১১ নভেম্বর পর্যন্ত। এবারের এই প্রতিযোগিতায় বাংলাদেশসহ ১৩টি দেশের ৯১ জন খেলোয়াড় (বালক ও বালিকা) অংশ নিতে যাচ্ছে।

    আজ বুধবার রমনাস্থ জাতীয় টেনিস কমপ্লেক্সের সভাকক্ষে এক সংবাদ সম্মেলনে প্রতিযোগিতার নানাদিক তুলে ধরা হয়। সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন টাইটেল স্পন্সর ওয়ালটন গ্রুপের সিনিয়র অপারেটিভ ডিরেক্টর (গেম অ্যান্ড স্পোর্টস) ইকবাল বিন আনোয়ার (ডন), বাংলাদেশ টেনিস ফেডারেশনের সহ-সভাপতি নেয়াজ আহমেদ, সাধারণ সম্পাদক গোলাম মোরশেদ, কো-স্পন্সর প্রাণ-আরএফএল গ্রুপের হেড অব ইভেন্টস আদিল খান ও বিটিএফের উপদেষ্টা মিস জান্নাতুল ফেরদৌস আখি।

    সংবাদ সম্মেলনে জানানো হয় আগামী ৩ থেকে ৪ নভেম্বর হবে প্রতিযোগিতার বাছাইপর্বের খেলা। কোয়ালিফাইং রাউন্ড থেকে ৬ জন খেলোয়াড় মূলপর্বে উন্নীত হবে। প্রতিযোগিতার মূল পর্বের খেলা ৬ থেকে ১১ নভেম্বর অনুষ্ঠিত হবে।

    এটি আন্তর্জাতিক টেনিস ফেডারেশনের অনূর্ধ্ব-১৮ গ্রুপের ওয়ার্ল্ড জুনিয়র র‌্যাংকিং গ্রুপ-৫ এর একটি প্রতিযোগিতা। প্রতিযোগিতায় স্বাগতিক বাংলাদেশসহ ১৩টি দেশের ৫৩ জন বালক এবং ৩৮ জন বালিকাসহ মোট ৯১ জন খেলোয়াড় অংশগ্রহণ করছে।

    অংশগ্রহণকারী দেশগুলো হল- অস্ট্রেলিয়া, বাংলাদেশ, চীন, চাইনিজ তাইপে, জার্মানি, ভারত, ইতালি, দক্ষিণ কোরিয়া, লাওস, মালয়েশিয়া, নেপাল, সিঙ্গাপুর ও শ্রীলঙ্কা।

    বাংলাদেশ থেকে বালক বিভাগে প্রতিদ্বন্দ্বিতা করবে জুয়েল রানা, ফারুক হোসেন, স্বাধীন হোসেন, রাকিব হোসেন, অর্ণব সাহা, ফরিদুর রেজা, মেহেদী হাসান, জুবিন ওমর, মো. সাকিব, তামিম বিন জাহিদ, পাসি মো. সোহেল, নুর আলম, রনজিৎ সরকার, আজিজুল হাকিম আবির, ইয়ামান আহমেদ জিম ও ইমন ইসলাম। বাংলাদেশ থেকে বালিকা বিভাগে প্রতিদ্বন্দ্বিতা করবে জেরিন সুলতানা জলি, রিনভি আক্তার তৃপ্তি, রাইনা, লামি সুচনা ফাবিহা, মাশফিয়া আফরিন ও সুষ্মিতা সেন।

    প্রতিযোগিতা মোট চারটি ইভেন্টে অনুষ্ঠিত হবে। এগুলো হলো- বালক একক, বালক দ্বৈত, বালিকা একক ও বালিকা দ্বৈত।

    খেলোয়াড়দের র‌্যাংকিং অনুযায়ী বালক বিভাগে ভারতের আরিয়ান জাভেরি [৫২৭] টপ সীড ও চীনের ওয়েনমাও লি [৭৭২] দ্বিতীয় সীড এবং বালিকা বিভাগে আমেরিকার আনায়া কথাকোটা [১০৪০] টপ সীড ও ভারতের দ্বীপশিখা শ্রীরাম [১১২৫] দ্বিতীয় সীড খেলোয়াড়।

    প্রতিযোগিতায় অংশগ্রহনকারী খেলোয়াড়দের ‘হোটেল ৭১’ ও ‘ফারস হোটেল এন্ড রিসোর্ট’ এ আবাসনের ব্যবস্থা করা হয়েছে। প্রতিযোগিতাটি সুষ্ঠুভাবে পরিচালনার জন্য জয় মূখাজী (ভারত), আইটিএফ হুয়াইট ব্যাজ রেফারিকে রেফারি মনোনীত করা হয়েছে। তিনি আগামী ২ নভেম্বর ঢাকায় পৌছাবেন।

    সংবাদ সম্মেলনে ওয়ালটন গ্রুপের সিনিয়র অপারেটিভ ডিরেক্টর (গেমস অ্যান্ড স্পোর্টস) এফএম ইকবাল বিন আনোয়ার (ডন) বলেন, ‘বাংলাদেশ টেনিস ফেডারেশনের সঙ্গে আমরা আগেও ছিলাম। আবারো সম্পৃক্ত হয়েছি। ২০১৫ ও ২০১৬ সালে এই আন্তর্জাতিক টেনিস প্রতিযোগিতার পৃষ্ঠপোষকতায় ছিল ওয়ালটন গ্রুপ। এবারও আমরা এগিয়ে এসেছি। এবারও ১৩টির মতো দেশ অংশ নিতে যাচ্ছে এই প্রতিযোগিতায়। আশা করছি জমজমাট একটি টুর্নামেন্ট হবে। আর এই টুর্নামেন্টের মাধ্যমে বাংলাদেশের টেনিস উপকৃত হবে। আমি এই প্রতিযোগিতার সর্বাঙ্গিন সাফল্য কামনা করছি।’

    সংবাদ সম্মেলনে স্পন্সর প্রতিষ্ঠানকে ধন্যবাদ জানিয়ে টেনিস ফেডারেশনের সাধারণ সম্পাদক গোলাম মোরশেদ বলেন, ‘প্রতিযোগিতায় পৃষ্ঠপোষকতা প্রদানের জন্য আমি বাংলাদেশ টেনিস ফেডারেশনের পক্ষ থেকে ওয়ালটন গ্রুপ, ইসলামী ব্যাংক বাংলাদেশ লি:, শাহজালাল ইসলামী ব্যাংক লি:, প্রাণ ড্রিংকিং ওয়াটার, একমি প্রিমিয়াম ড্রিংকিং ওয়াটার এবং মিল্কভিটাকে আন্তরিক ধন্যবাদ জ্ঞাপন করছি। এটি আন্তর্জাতিক টেনিস ফেডারেশনের অনূর্ধ্ব-১৮ বছর গ্রুপের ওয়ার্ল্ড জুনিয়র র‌্যাংকিং গ্রুপ-৫ এর একটি প্রতিযোগিতা।

    প্রতিযোগিতায় স্বাগতিক বাংলাদেশসহ ১৩টি দেশের ৫৩ জন বালক এবং ৩৮ জন বালিকা খেলোয়াড় মোট ৯১ জন খেলোয়াড় অংশগ্রহন করছে। আমি আবারও বাংলাদেশ টেনিস ফেডারেশনের পক্ষ থেকে প্রতিযোগিতার টাইটেল স্পন্সরশীপের জন্য ওয়ালটন গ্রুপকে আন্তরিক ধন্যবাদ জ্ঞাপন করছি। আশা করব ওয়ালটন বাংলাদেশ টেনিসের উন্নয়নে ভবিষ্যতেও আমাদের সাথে থাকবে।’

    আগামী ৫ নভেম্বর সকাল ৯টায় রমনাস্থ জাতীয় টেনিস কমপ্লেক্সে পররাষ্ট্র প্রতিমন্ত্রী ও টেনি ফেডারেশনের সভাপতি মো. শাহরিয়ার আলম, এমপি, প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে প্রতিযোগিতার শুভ উদ্বোধন ঘোষণা করতে সম্মতি জ্ঞাপন করেছেন। অনুষ্ঠানে স্পন্সর প্রতিষ্ঠান ওয়ালটন গ্রুপ, ইসলামী ব্যাংক বাংলাদেশ লি:, শাহজালাল ইসলামী ব্যাংক লি:, প্রাণ ড্রিংকিং ওয়াটার, মিল্ক ভিটা এবং একমি প্রিমিয়াম ড্রিংকিং ওয়াটার এর প্রতিনিধিবৃন্দ বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/এমএকে


অতিথি কলাম

    No posts here...

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

    No posts here...

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা