৩২৫ রানের লিড নিয়েছে পাকিস্তান – BD Sports 24
  • ৩২৫ রানের লিড নিয়েছে পাকিস্তান

    October 9th, 2018

    ক্রীড়া ডেস্ক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    দুবাই, ৯ অক্টোবর: দুবাই টেস্টের তৃতীয় দিন শেষে ৩২৫ রানের লিড নিয়েছে পাকিস্তান। গতকাল দ্বিতীয় দিন শেষে অস্ট্রেলিয়া ১৩ ওভার মোকাবেলায় করেছিল বিনা উইকেটে ৩০।

    আজ দ্বিতীয় দিনে এসে উদ্বোধনী জুটিতে দুই ওপেনার উসমান খাজা এবং অপর ওপেনার অভিষিক্ত অ্যারন ফিঞ্চ ব্যাট হাতে জবাবটা ভালোই দিচ্ছিলেন। এই দুই ব্যাটসম্যান ১৪২ রানের পার্টনারশিপ গড়েন। অভিষেক টেস্টেই ফিফটি করার কৃতিত্ব দেখান অ্যারন ফিঞ্চ। মোহাম্মদ আব্বাসের বলে আসাদ শফিকের হাতে ক্যাচ দেয়ার আগে নিজের নামের পাশে যোগ করেন ৬২ রানের একটি ঝলমলে ইনিংস।

    শুরুটা করেছিলেন পাক পেসার মোহাম্মদ আব্বাস। এর পরের গল্পটা শুধুই অভিষিক্ত পাস স্পিনার বিলাল আসিফের। উদ্বোধনী জুটিতে ১৪২ রান আসলেও তার ঘূর্ণি জাদুতে বাকি ৬০ রানে ১০ উইকেট হারায় অস্ট্রেলিয়া। ফলে ২০২ রানে গুটিয়ে যায় সফরকারী অস্ট্রেলিয়ার ইনিংস।

    মাত্র ৩৬ রান খরচায় অভিষেক টেস্টে একাই ৬ উইকেট শিকার করে নিজের অভিষেক টেস্টকে স্মরণীয় করে রাখলেন এই পাক স্পিনার। বাকি ৪ উইকেট নেন মোহাম্মদ আব্বাস।

    ওপেনার উসমান খানা ১৩তম ফিফটির সাহায্যে ৮৫ রান করে আউট হন। এছাড়া মিচেল মার্শ ১২ এবং পিটার সিডল ১০ রান করেন।

    ২০২ রানে অলআউট হওয়ায় প্রথম ইনিংসে ২৮০ রানে এগিয়ে থাকে পাকিস্তান। ফলোঅনে পড়লেও পাকিস্তান অস্ট্রেলিয়াকে ফলোঅন না করিয়ে দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নামে পাকিস্তান।

    তৃতীয় দিন শেষে ১৬.২ ওভার মোকাবেলায় ৩ উইকেটে ৪৫ রান যোগ করে পাকিস্তান। ফলে ৩২৫ রানের লিড নিয়েছে পাকিস্তান।

    দ্বিতীয় ইনিংসে পাকিস্তানের ওপেনার হাফিজ ১৭, নাইটওয়াচম্যান বিলাল আসিফ ০ এবং আজহার আলী ৪ রান করে আউট হন। ওপেনার ইমাম-উল-হক ২৩ রানে অপরাজিত রয়েছেন।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/বিকে


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা