৩৩টি শিরোপা জিতে অনন্য রেকর্ড মেসির – BD Sports 24
  • ৩৩টি শিরোপা জিতে অনন্য রেকর্ড মেসির

    August 13th, 2018

    ক্রীড়া ডেস্ক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    মাদ্রিদ, ১৩ আগস্ট: সুপারকোপা ডি এস্পানার শিরোপা জয়ের মাধ্যমে বার্সেলোনার ইতিহাসে সর্বাধিক শিরোপা জয়ের বিরল কৃতিত্ব লাভ করলেন ক্লাবের আর্জেন্টাইন সুপার স্টার লিওনেল মেসি।

    রোববার টানজিয়েরে অনুষ্ঠিত ফাইনাল ম্যাচে লা লীগা প্রতিপক্ষ সেভিয়াকে ২-১ গোলে হারিয়ে শিরোপা জয় করে বার্সেলোনা। এর ফলে পাঁচবারের ব্যালন ডি’অর খেতাব জয়ী মেসি কাতালান ক্লাবের হয়ে সর্বাধিক ৩৩টি শিরোপা জয়ের রেকর্ডে নাম লেখান।

    ক্লাবের কিংবদন্তি আন্দ্রেস ইনিয়েস্তাকে টপকে বিরল এই নজির গড়লেন মেসি। প্লে মেকার ইনিয়েস্তা বার্সেলোনা ছেড়ে জাপানের ভিসেল কোবে যোগ দেয়ার পর অধিনায়কের দায়িত্বটিও এখন পালন করছেন আর্জেন্টাইন সুপার স্টার।

    ৩১ বছর বয়সী এই ফুটবল তারকা এ পর্যন্ত ৯টি লা লীগা, চারটি চ্যাম্পিয়ন্স লিগ শিরোপা, ছয়টি কোপা দেল রে এবং আটটি সুপারকোপার শিরোপা জয় করেছেন। একই সঙ্গে তিনি জয় করেছেন উয়েফা সুপার কাপ এবং ফিফা ক্লাব বিশ্বকাপের শিরোপাও।

    বার্সা ও মেসির পরবর্তী মিশন জোয়ান গ্যামপার ট্রফি। আগামী শনিবার আলাভেসের বিপক্ষে ম্যাচ দিয়ে লা লীগার শিরোপা ধরে রাখার মিশনে নামার আগে বুধবার জোয়ান ট্রফির ম্যাচে বোকা জুনিয়র্সের মোকাবেলা করবে বার্সেলোনা। বাসস।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/এমএকে


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা