৩৩ বছর পর – BD Sports 24
  • ৩৩ বছর পর

    August 18th, 2020

    স্পোর্টস ডেস্ক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    সাউদাম্পটন, ১৮ আগস্ট: বৃষ্টির কারণে নিষ্প্রাণ ড্র হলো ইংল্যান্ড ও পাকিস্তানের মধ্যকার সিরিজের দ্বিতীয় টেস্ট। সাউদাম্পটন টেস্টে পাঁচদিনে খেলা হবার কথা ছিলো ৪৫০ ওভার। কিন্তু বৃষ্টির কারণে খেলা হয়েছে মাত্র ১৩৪ দশমিক ৩ ওভার। ফলে পুরনো রেকর্ড ফিরে আসে সাউদাম্পটনে।

     

    ১৯৮৭ সালের পর ইংল্যান্ডের মাটিতে হলো সবচেয়ে কম ওভারের টেস্ট ম্যাচ। অর্থাৎ ৩৩ বছর পর ইংল্যান্ডের মাটিতে এমন কম ওভারের ম্যাচের খেলা দেখলো ক্রিকেট বিশ্ব।

     

    ১৯৮৭ সালে লর্ডসে ইংল্যান্ড-পাকিস্তানের মধ্যকার পাঁচ ম্যাচ সিরিজের দ্বিতীয় ম্যাচে এমনটা ঘটেছিল। ঐ ম্যাচটি নিষ্প্রাণ ড্র হয়েছিলো। ঐ ম্যাচের পাঁচদিনে খেলা হয়েছিলো ১১২ দশমিক ৫ ওভার। বৃষ্টির কারণে এত কম ওভার খেলা হয়েছিলো। আর ৩৩ বছর আবারো ইংল্যান্ডের মাটিতে হলো কম ওভারের ম্যাাচ। ১৩৪ দশমিক ৩ ওভার।

     

    সাউদাম্পটন টেস্টের বৃষ্টির কারণে প্রথম দিন খেলা হয়েছিল মাত্র ৪৫ দশমিক ৪ ওভার। দ্বিতীয় দিন ৪০ দশমিক ২ ওভার। তৃতীয় দিন বৃষ্টির জন্য মাঠেই নামতে পারেনি। চতুর্থ দিন খেলা হয় মাত্র ১০ দশমিক ২ ওভার। আর শেষ দিনে হয় ৩৮ দশমিক ১ ওভার।

     

    ম্যাচে টস জিতে প্রথমে ব্যাট করে প্রথম ইনিংসে ৯১.২ ওভারে ২৩৬ রান করে পাকিস্তান। জবাবে ইংল্যান্ড ৪৩.১ ওভারে ৪ উইকেটে ১১০ রান করে। এতে ম্যাচটি ড্র মেনে নিতে বাধ্য হয় দু’দল।

     

    তিন ম্যাচ টেস্ট সিরিজে ইংল্যান্ড ১-০ ব্যবধানে এগিয়ে। ম্যানচেস্টারে সিরিজের প্রথম টেস্ট ৩ উইকেটে জিতেছিলো ইংল্যান্ড। সাউদাম্পটনে আগামী ২১ আগস্ট থেকে শুরু হবে সিরিজের তৃতীয় ও শেষ টেস্ট ম্যাচটি।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/বিকে


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

    No posts here...

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা

    No posts here...