৩৪৮ রানে অলআউট পাকিস্তান – BD Sports 24
  • ৩৪৮ রানে অলআউট পাকিস্তান

    December 5th, 2018

    ক্রীড়া ডেস্ক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    আবু ধাবি, ৫ ডিসেম্বর: দুই মিডল অর্ডার ব্যাটসম্যান আজহার আলী এবং আসাদ শফিকের শতরানের সুবাদে নিউজিল্যান্ডের বিপক্ষে আবু ধাবি টেস্টের প্রথম ইনিংসে ৩৪৮ রান সংগ্রহ করেছে পাকিস্তান। ফলে প্রথম ইনিংসে ৭৪ রানে এগিয়ে রয়েছে তারা।
    গতকাল দ্বিতীয় দিন শেষে ৬১ ওভার মোকাবেলায় পাকিস্তানের সংগ্রহ ছিল ৩ উইকেটে ১৩৯ রান। আজহার আলী ৬২ এবং আসাদ শফিক ২৬ রানে অপরাজিত ছিলেন। আজ তৃতীয় দিনে এসে গতকালের দুই অপরাজিত ব্যাটসম্যান আজহার আলী এবং আসাদ শফিক কিউই বোলারদের শাসন করে শতরান আদায় করে নেন।

    এর মধ্যে আজহার আলী ক্যারিয়ারের ১৫তম এবং আসাদ শফিক ক্যারিয়ারের ১২তম শতরান করার কৃতিত্ব দেখান। আজহার আলী ২৯৭ বল মোকাবেলায় ১২টি দৃষ্টিনন্দন বাউন্ডারির সাহায্যে ১৩৪ রান করে আউট হন। আসাদ শফিক ২৫৯ বল মোকাবেলায় ১৪টি চারের সাহায্যে ১০৪ রান করে আউট হন। এই দুই ব্যাটসম্যান চতুর্থ উইকেটে সর্বোচ্চ ২০১ রানের পার্টনারশিপ গড়েন। এই জুটি মোকাবেলা করেন মোট ৭২ ওভার।

    আজ তৃতীয় দিনে আরও ৭৪ ওভার মোকাবেলায় আগের দিনের ১৩৯ রানের সাথে ২০৯ রান যোগ করার পর প্রথম ইনিংসে ৩৪৮ রানে অলআউট হয় পাকিস্তান। আজহার-আসাদ ছাড়া অধিনায়ক সরফরাজ আহমেদ ২৫, বাবর আজম ১৪ এবং বিলাল আসিফ ১১ রান করে আউট হন।

    কিউই বোলারদের মধ্যে সমারভিল একাই শিকার করেন চার উইকেট। এছাড়া আজাজ প্যাটেল এবং ট্রেন্ট বোল্ট দুটি করে এবং টিম সাউদি নেন এক উইকেট।

    সংক্ষিপ্ত স্কোর

    টস: নিউজিল্যান্ড

    নিউজিল্যান্ড প্রথম ইনিংস: ২৭৪/১০ (১১৬.১ ওভার) (কেন উইলিয়ামসন ৮৯, বিজে ওয়াটলিং অপ. ৭৭; বিলাল আসিফ ৫/৬৫ ও ইয়াসির শাহ ৩/৭৫)।

    পাকিস্তান প্রথম ইনিংস: ৩৪৮/১০ (১৩৫ ওভার) (আজহার আলী ১৩৪, আসাদ শফিক ১০৪, হারিস সোহেল ৩৪, সরফরাজ আহমেদ ২৫; সমারভিল ৪/৭৫, আজাজ প্যাটেল ২/১০০ এবং ট্রেন্ট বোল্ট ২/৬৬)।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/বিকে


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা