৩ গোলে পিছিয়ে পড়েও ড্র চেলসি’র – BD Sports 24
  • ৩ গোলে পিছিয়ে পড়েও ড্র চেলসি’র

    September 27th, 2020

    স্পোর্টস ডেস্ক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    লন্ডন, ২৭ সেপ্টেম্বর: প্রিমিয়ার লিগে নতুন উন্নীত ওয়েস্ট ব্রুমের বিপক্ষে পরাজয়ের হাত থেকে কোনোরকমে রক্ষা পেয়েছে চেলসি। ৩-০ গোলে পিছিয়ে থেকেও নাটকীয় এই ম্যাচে শেষ পর্যন্ত ৩-৩ গোলে ড্র নিয়ে মাঠ ছেড়েছে ব্লুজরা।

     

    এদিকে দিনের আরেক ম্যাচে শেষ বাঁশি বাজার ১০ মিনিট পর ব্রুনো ফার্নান্দেসের পেনাল্টিতে আরেকটি নাটকীয় ম্যাচে ব্রাইটনকে ৩-২ গোলে পরাজিত করেছে ম্যানচেস্টার ইউনাইটেড। ক্রিস্টাল প্যালেসকে ২-১ গোলে পরাজিত করে প্রিমিয়ার লিগে টানা তৃতীয় জয় পেয়েছে এভারটন।

     

    কাল চেলসির জার্সি গায়ে অভিষেক হয়েছে ব্রাজিলিয়ান তারকা থিয়াগো সিলভার। অভিজ্ঞ এই ডিফেন্ডারকেই কাল অধিনায়ক হিসেবে মাঠে নামিয়েছিলেন চেলসি ম্যানেজার ফ্র্যাংক ল্যাম্পার্ড। কিন্তু প্রথম ৪৫ মিনিটে এই ব্রাজিলিয়ানের জন্য সময়টা ছিল দারুণ দুর্বিষহ। চেলসির রক্ষণভাগের দুর্বলতা বিরতির আগেই ৩-০ গোলে এগিয়ে যায় ওয়েস্ট ব্রুম। মার্কোস আলোনসো ও সিলভার ভুলে ক্যালুম রবিনসন ২৫ মিনেটের মধ্যে দুইবার কেপা আরিজাবালাগার পরিবর্তে মাঠে নামা চেলসি গোলরক্ষক উইলি কাবালেরোকে পরাস্ত করেন। ব্যাগিসদের হয়ে ২৭ মিনিটে তৃতীয় গোলটি করেন কাইল বার্টলি। এর আগে প্রথম দুই ম্যাচেই পরাজিত হয়েছিল ওয়েস্ট ব্রুম।

     

    আগের মৌসুমের দুই শীর্ষ দল লিভারপুল ও ম্যানচেস্টার সিটির সাথে শিরোপা লড়াইয়ে নিজেদের টিকিয়ে রাখার লক্ষ্যে ট্রান্সফার মার্কেটে সর্বোচ্চ ২২০ মিলিয়ন পাউন্ড ব্যয় করা চেলসি অবশ্য দ্বিতীয়ার্ধে দারুণভাবে ফিরে আসে। কিন্তু তারপরেও দলীয় ব্যর্থতার দায় কোনোভাবেই এড়াতে পারেন না ল্যাম্পার্ড।

     

    প্রথম তিন ম্যাচে এই নিয়ে মাত্র চার পয়েন্ট সংগ্রহ করলো চেলসি। ৫৫ মিনিটে ম্যাসর মাউন্ডের দূরপাল্লার শটে চেলসি এক গোল পরিশোধ করে। বদলী খেলোয়াড় ক্যালুম হাডসন-ওডোই ম্যাচ শেষের ২০ মিনিটে আগে ব্লুজদের হয়ে দ্বিতীয় গোল করেন। স্টপেজ টাইমে চেলসি কোনোরকমে এক পয়েন্ট উপহার দেন টামি আব্রাহাম। মাউন্টের শট ব্রুম গোলরক্ষক স্যাম জন্সটন রুখে দিলে ফিরতি বলে আব্রাহাম চেলসির পক্ষে সমতা ফেরান।

     

    গত সপ্তাহে প্যালেসের কাছে ঘরের মাঠে ৩-১ গোলের পরাজিত হয়েছির ইউনাইটেড। কালও তাদের সেই একই পরিণতি হতে পারতো। কিন্তু ব্রাইটনের দুর্ভাগ্য কিংবা ইউনাইটেডের সৌভাগ্য যেটাই হোক না কেন উত্তেজনাকর ম্যাচটিতে শেষ পর্যন্ত আর অঘটন ঘটেনি। সিগালসরা পাঁচবার বারে বল লাগিয়েছে। স্টপেজ টাইমের চতুর্থ মিনিটে সলি মার্চ গোল করে ম্যাচে ২-২ গোলের সমতা ফেরান।

     

    ম্যাচের ৯৪ মিনিট পর্যন্ত ২-১ গোলে এগিয়ে ছিল ম্যানইউ। এর ঠিক এক মিনিট পরেই সমতা ফেরায় ব্রাইটন। কিন্তু ম্যাচের নাটকীয়তা তখনও বাকি। ইউনাইটেড অধিনায়ক হ্যারি ম্যাগুয়েরের হেড গোললাইন থেকে ফেরান ব্রাইটনের নিল মপে। সঙ্গে সঙ্গে খেলা শেষের বাঁশি বাজিয়ে দেন রেফারি। কিন্তু হ্যান্ডবলের ইশারা করে পেনাল্টির দাবি জানান ম্যাগুয়েরে। ভিডিও অ্যাসিস্ট্যান্ট রেফারির সহযোগিতায় নিশ্চিত হয় গোললাইন থেকে বল ফেরার আগে তা মপের হাতে লাগে। ফলে পেনাল্টি পেয়ে যায় রেড ডেভিলসরা। স্পট কিক থেকে গোল করেন ব্রুনো ফার্নান্দেজ। ততক্ষণে স্টপেজ টাইম শেষে আরো ১০ মিনিট পার হয়ে গেছে। প্রিমিয়ার লিগের ইতিহাসে সর্বশেষ এত দেরিতে গোল করার ঘটনা ঘটেছিল ২০১১ সালে।

     

    অথচ কয়েক মিনিট আগেও আলিরেজা জাহানবাখশের ক্রসে সলি মার্চের গোলের পর এক পয়েন্ট নিশ্চিত বলেই ধরে নিয়েছিল ব্রাইটন। কিন্তু নাটকীয় ওই পেনাল্টি তাদের টানা দ্বিতীয় জয় পেতে দিল না। যদিও পুরো ম্যাচেই দুর্দান্ত খেলেছে দলটি। ঘরের মাঠে ম্যানইউকে আতিথ্য দিয়ে কোণঠাসা করে রেখেছিল স্বাগতিকরা। একবার পেনাল্টি বাতিল করেছে ভিএআর ও পাঁচবার বল ক্রস বার এবং পোস্ট থেকে ফিরে এসেছে।

     

    অফসাইডের কারণে বাতিল হয়েছে দুই গোল। ম্যাচের ৪০ মিনিটে মপের পেনাল্টি গোলে এগিয়ে গিয়েছিল স্বাগতিকরা। এরপর নিজেদের জালে বল জড়িয়ে ইউনাইটেডকে সমতায় ফিরতে সহায়তা করেন ব্রাইটনের লুইস ডাংক। ৫৫ মিনিটে পর একক প্রচেষ্টায় গোল করে ব্যবধান বাড়িয়ে দেন ইউনেইটেড ফরোয়ার্ড মার্কোস রাশফোর্ড।

     

    প্যালেসকে ২-১ গোলে পরাজিত করে টানা তৃতীয় ম্যাচে জয় তুলে নিয়ে টেবিলের শীর্ষে অবস্থান করছে এভারটন। আরো একবার কার্লো আনচেলত্তির দলের হয়ে নিজেকে প্রমান করেছেন হামেস রড্রিগেজ। তারই সহায়তায় ডোমিনিক কালভার্ট-লুইন ১০ মিনিটে এভারটনকে এগিয়ে দেন। ইতোমধ্যেই লিগে পাঁচটি গোল করে ফেলেছেন কালভার্ট-লুইন।

     

    ২৬ মিনিটে চেইখু কুয়াতের গোলে সমতা ফেরায় প্যালেস। কিন্তু বিরতির পাঁচ মিনিট আগে ভিএআর’র সহায়তায় প্রাপ্ত পেনাল্টি থেকে এভারটনের জয় নিশ্চিত করেন রিচারলিসন। বাসস।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/বিকে


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

    No posts here...

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা

    No posts here...