৪১তম জাতীয় অ্যাথলেটিক্স শুক্রবার শুরু – BD Sports 24
  • ৪১তম জাতীয় অ্যাথলেটিক্স শুক্রবার শুরু

    December 20th, 2017

    ক্রীড়া প্রতিবেদক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    ঢাকা, ২০ ডিসেম্বর: আগামী ২২ ডিসেম্বর শুক্রবার থেকে শুরু হচ্ছে ৪১তম জাতীয় অ্যাথলেটিক্স প্রতিযোগিতা। ওইদিন বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে বিকেল তিনটায় আইএএএফ-এর সহসভাপতি এবং এশিয়ান অ্যাথলেটিক্স এসোসিয়েশনের সভাপতি জেনারেল দাহলান আল হামাদ প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে প্রতিযোগিতার উদ্বোধন করবেন।

    যুব ও ক্রীড়া উপমন্ত্রী আরিফ খান জয়, বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সভাপতি নাজমুল হাসান পাপন, এমপি এবং পৃষ্ঠপোষক প্রতিষ্ঠান এনআরবি কমার্শিয়াল ব্যাংক লি:-এর চেয়ারম্যান তমাল পারভেজ বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন।

    এ উপলক্ষে আজ দুপুরে বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে এক সংবাদ সম্মেলনে প্রতিযোগিতার নানাদিক তুলে ধরেন বাংলাদেশ অ্যাথলেটিক্স ফেডারেশনের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আব্দুর রকিব (মন্টু)। তিনি জানান, এবারের প্রতিযোগিতায় ৬৪টি জেলা, ৮টি বিভাগ, বিশ্ববিদ্যালয়, শিক্ষাবোর্ড, বিকেএসপি ও সকল বাহিনীসহ বিভিন্ন প্রতিষ্ঠানের প্রায় ৫০০ জন (পুরুষ ও মহিলা) অ্যাথলেট ও ১৫০ জন কর্মকর্তা অংশগ্রহণ করবে। তিনব্যাপী এই প্রতিযোগিতায় পুরুষ ও মহিলা ২টি গ্রুপে ৩৬টি ইভেন্টে প্রতিদ্বন্দ্বিতা করবে। এর মধ্যে পুরুষদের ২২টি ইভেন্ট ও মহিলাদের ১৪টি ইভেন্ট।

    অংশগ্রহণকারী সকল অ্যাথলেট ও কর্মকর্তাদের যাতায়াত, থাকা-খাওয়াসহ প্রতিযোগিতা অনুষ্ঠানে আনুমানিক ব্যয় হবে ১৬ লাখ ৩৪ হাজার টাকা। এর মধ্যে পৃষ্ঠপোষক এনআরবি ব্যাংক প্রদান করছে ৮ লাখ টাকা। বাকি টাকা ফেডারেশনের নিজস্ব তহবিল থেকে ব্যয় করা হবে।

    বাংলাদেশ অ্যাথলেটিক্স ফেডারেশনে সহ-সভাপতি ফারুকুল ইসলাম, অপর সহ-সভাপতি মো: শাহআলম, এনআরবি কমার্শিয়াল ব্যাংকের এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট অ্যান্ড হেড অফ প্রিন্সিপাল ব্রাঞ্চ হাজ্জাজ বিন মাহফুজ এবং ফেডারেশনের অন্যান্য কর্মকর্তাগণ সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন।

    এবারো ইলেকট্রনিক্স টাইমিং মেশিনের পরিবর্তে হ্যান্ড টাইমিংয়েই প্রতিযোগিতা অনুষ্ঠিত হতে যাচ্ছে। ফেডারেশনের সহ-সভাপতি কিতাবুল ইসলাম জানান, ইলেকট্রনিক্স টাইমিং মেশিনটি বেশি দামে কেনা হলেও রক্ষণাবেক্ষণের অভাবে তা ব্যবহার করতে পারছি না আমরা। এজন্য তিনি ফেডারেশনের গাফিলতির কথাও স্বীকার করেন। তিনি জানান, টেকনিশিয়ানের অভাবে ইলেকট্রনিক্স টাইমিং মেশিনটি চালু করতে পারছি না আমরা। তবে আমরা টেকনিশিয়ান এনেছি। আজ বিকেল নাগাদ মেশিনটি চালু করা যায় কিনা সেই চেষ্টা করছি। আমরা চেষ্টা অব্যাহত রেখেছি। চালু করা গেলে ইলেকট্রনিক্স টাইমিং মেশিনেই জাতীয় অ্যাথলেটিক্স আয়োজন করতে পারবো আমরা। মেশিনটি চালু করতে ইতোমধ্যে ব্যাটারিও ক্রয় করেছি।

    এনআরবি কমার্শিয়াল ব্যাংকের কর্মকর্তা হাজ্জাজ বিন মাহফুজ বলেন, এর আগে অ্যাথলেটিক্স ফেডারেশনের দুটি টুর্নামেন্টে আমরা পৃষ্ঠপোষকতা করেছি। এবারো আমরা এগিয়ে এসেছি। ভবিষ্যতেও অ্যাথলেটিক্স ফেডারেশনের সাথে যুক্ত থাকতে চাই আমরা। এই প্রতিযোগিতা সাফল্যমণ্ডিত করতে সকলের সহযোগিতা চান তিনি।

    আগামী ২৪ ডিসেম্বর সমাপনী দিনে বিকেল পাঁচটায় এই প্রতিযোগিতার আনুষ্ঠানিক সমপনী ঘোষণা করবেন বাংলাদেশ অ্যাথলেটিক্স ফেডারেশনের সভাপতি এএসএম আলী কবীর।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/বিকে


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮