৪১ বছর পর প্রথম জয়ের স্বাদ সেন্ট এতিয়েনের – BD Sports 24
  • ৪১ বছর পর প্রথম জয়ের স্বাদ সেন্ট এতিয়েনের

    September 18th, 2020

    স্পোর্টস ডেস্ক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    মার্সেই, ১৮ সেপ্টেম্বর: ১৯৭৯ সালের পর মার্শেই সফরে প্রথম জয়ের দেখা পেয়েছে সেন্ট এতিয়েন। বৃহস্পতিবার লিগ ওয়ানের ম্যাচে তারা ২-০ গোলে মার্শেইকে পরাজিত করেছে। দিকভ্রান্ত স্বাগতিক মার্শেইয়ের বিপক্ষে সফরকারী দলের হয়ে গোল করেছেন রোমেইন হামুমা ও ডেনিস বুয়াঙ্গা।

     

    আন্দ্রে ভিয়াস-বোয়াসের দলের জন্য এটি একটি বাজে হার। কারণ সপ্তাহের শেষ ভাগেই শক্তিশালী প্যারিস সেন্ট জার্মেইকে (পিএসজি) হারিয়ে দিয়েছিল তার শিষ্যরা। যদিও রাজধানীতে পেশী শক্তির ওই ম্যাচে লাল কার্ড দেখায় নিষিদ্ধ থাকার কারণে বৃহস্পতিবার খেলতে পারেননি ফরোয়ার্ড দারিও বেনেডেটো ও লেফট ব্যাক ও জর্ডান আমাভি।

     

    ওই ম্যাচে হাঙ্গামার কেন্দ্রে ছিলেন ডিফেন্ডার আলভারো গঞ্জালেজ। তার বিরুদ্ধে বর্ণবাদী আচরণের অভিযোগ তুলেছেন পিএসজির ব্রাজিলীয় সুপার স্টার নেইমার। করোনার কারণে মাত্র এক হাজার দর্শকের উপস্থিতিতে ওই ম্যাচের শুরু থেকেই অবশ্য খেলেছেন গঞ্জালেজ।

     

    এই জয়ে পুরো তিন পয়েন্ট সংগ্রহের মাধ্যমে লেস ভার্টসরা পৌঁছে গেছে পয়েন্ট তালিকার শীর্ষে। কারণ এই মৌসুমে এখনো পর্যন্ত অপরাজিত আছে ক্লদে পুয়েলসের দলটি।

     

    ম্যাচের ষষ্ঠ মিনিটেই গোলের সূচনা করেন উইঙ্গার হামুমা। ইয়ান ম্যাকনের নিচু ক্রসের বল সাইড ভলিতে জালে জড়ান তিনি (০-১)।

     

    দ্বিতীয়ার্ধের ১০ মিনিটের মধ্যেই গোলের সেরা সুযোগটি পেয়েছিল স্বাগতিক মার্শেই। ১৯ বছর বয়সি নাথান একের শটের বলটি ফিরে যায় ক্রসবারে লেগে। গ্যাবনের আন্তর্জাতিক লেফট উইঙ্গার বুয়াঙ্গা শেষ বাঁশি বাজার ১৫ মিনিট আগে গোল করে ব্যবধান দ্বিগুণের মাধ্যমে অবসান ঘটান দলটির ৪১ বছরের অপেক্ষার। স্টিভ মান্দান্দার পাসের বল পেয়ে লক্ষ্যভেদ করেছেন তিনি (০-২)।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/বিকে


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

    No posts here...

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা

    No posts here...