৪৮ রানের জয়ে সিরিজে ১-০তে এগিয়ে গেলো টাইগাররা – BD Sports 24
  • ৪৮ রানের জয়ে সিরিজে ১-০তে এগিয়ে গেলো টাইগাররা

    March 9th, 2020

    ক্রীড়া প্রতিবেদক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    ঢাকা, ৯ মার্চ: দুই ম্যাচ টি-২০ সিরিজের প্রথমটিতে জিম্বাবুয়ে ৪৮ রানে পরাজিত করেছে বাংলাদেশ। ফলে ১-০তে এগিয়ে গেলো টাইগাররা। বাংলাদেশের করা ৩ উইকেটে ২০০ রানের জবাবে ব্যাট করতে নেমে ১৯ ওভারে ১৫২ রানে জিম্বাবুয়ের ইনিংস গুটিয়ে গেলে ৪৮ রানে জিতে যায় বাংলাদেশ।

     

    তরুণ লেগব্রেক গুগলি বোলার আমিনুল ইসলাম বিপ্লব ও পেসার মোস্তাফিজুর রহমানের মারাত্মক বোলিংয়ে নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে জিম্বাবুয়ে। ওপেনার তিনাশি কামুনহুকামুয়ে সর্বোচ্চ ২৮ রান করেন।

     

    এছাড়া কার্ল মুম্বা ২৬, অধিনায়ক সিন উইলিয়ামস ২০, মুটুম্বাবি ২০, ডোনাল্ড তিরিপানো ২০ এবং সিকান্দার রাজার ১০ রান উল্লেখযোগ্য। এ ক’জন ছাড়া জিম্বাবুয়ের আর কোনো ব্যাটসম্যান দুই অংকের ঘরে পৌঁছাতে পারেননি।

     

    বাংলাদেশের বোলারদের মধ্যে মোস্তাফিজুর রহমান ও আমিনুল ইসলাম বিপ্লব তিনটি করে এবং শফিউল ইসলাম, মোহাম্মদ সাইফুদ্দিন ও আফিফ হোসেন একটি করে উইকেট নেন।

     

    এর আগে টস হেরে প্রথমে ব্যাট করতে নেমে ওপেনার লিটন দাস ও মিডল অর্ডার ব্যাটসম্যান সৌম্য সরকারের ঝড়ো ফিফটি সেইসাথে তামিম ইকবালের ৩৩ বলে ৪১ রানের ওপর ভর করে জিম্বাবুয়ের বিপক্ষে দুই ম্যাচ টি-২০ সিরিজের প্রথমটিতে ৩ উইকেটে ২০০ রান করে বাংলাদেশ।

     

    উদ্বোধনী জুটিতে ৯২ রান যোগ করে বাংলাদেশ। তামিম ইকবাল ও লিটন দা্স ১০.২ ওভার মোকাবেলায় ওই রান সংগ্রহ করেন। তামিম ইকবাল ৩৩ বলে ৩ চার ও ২ ছক্কায় ৪১ রান করে আউট হলে প্রথম উইকেট হারায় স্বাগতিকরা।

     

    এরপর ১০৬ রানে বিদায় নেন অপর ওপেনার লিটন দাস। ৩৯ বলে ৫ বাউন্ডারি ও ৩ ছক্কায় ৫৯ রান করেন লিটন দাস।

     

    তৃতীয় উইকেটে সৌম্য সরকার ও মুশফিকুর রহীম ৪০ রানের পার্টনারশিপ গড়েন। মুশফিকুর রহীম ৮ বলে ২ ছক্কায় করেন ১৭ রান।

     

    চতুর্থ উইকেটে সৌম্য সরকার ও অধিনায়ক মাহমুদুল্লাহ রিয়াদ মাত্র ২৫ বলে ৫৪ রানের অবিচ্ছিন্ন পার্টনারশিপ গড়লে বাংলাদেশের সংগ্রহ দাঁড়ায় ২০০/৩। সৌম্য সরকার ক্যারিয়ারসেরা ব্যাটিং প্রদর্শন করেন আজ। ৩২ বলে ৪ বাউন্ডারি ও ৫ ছক্কায় ৬২ রানে অপরাজিত থাকেন সৌম্য। এদিন ক্যারিয়ারের দ্বিতীয় ফিফটির দেখা পান সৌম্য। অধিনায়ক মাহমুদুল্লাহ ৯ বলে ১টি চারের সাহায্যে অপরাজিত থাকেন ১৪ রানে।

     

    জিম্বাবুয়ের বোলারদের মধ্যে সিকান্দার রাজা, এম পফু ও মাধিভেরি একটি করে উইকেট নেন।

     

    ম্যাচসেরা হন সৌম্য সরকার। আগামি ১১ মার্চ বুধবার একই মাঠে দ্বিতীয় টি-২০ ম্যাচে মুখোমুখি হবে বাংলাদেশ-জিম্বাবুয়ে। সন্ধ্যায় ৬.০০টায় শুরু হবে খেলাটি।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/বিকে


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

    No posts here...

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা

    No posts here...