৪ দিনেই অ্যান্টিগুয়া টেস্ট জয় ভারতের – BD Sports 24
  • ৪ দিনেই অ্যান্টিগুয়া টেস্ট জয় ভারতের

    August 26th, 2019

    ক্রীড়া ডেস্ক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    অ্যান্টিগুয়া, ২৬ আগস্ট: আজিঙ্কা রাহানের সেঞ্চুরি। হনুমা বিহারীর ৯৩ রানের ইনিংস এবং পেসার জাসপ্রিত বুমরার দুর্দান্ত বোলিংয়ে মাত্র চারদিনেই ক্যারিবীয়দের হারিয়ে অ্যান্টিগা টেস্ট জিতে নিলো ভারত।

    ৪১৯ রানের বিশাল লক্ষ্য তাড়ায় মাত্র ১০০ রানেই গুটিয়ে যায় স্বাগতিকদের দ্বিতীয় ইনিংস। এর ফলে দুই ম্যাচের টেস্ট সিরিজের প্রথমটিতে ৩১৮ রানের বড় জয় পায় ভারত।

    একই উইকেটে ভারতীয় ব্যাটসম্যানদের যতোটা স্বাচ্ছ্যন্দে ব্যাট করতে দেখা গেছে সেখানেই স্বাগতিকদের রান তুলতে রীতিমত সংগ্রাম করতে হয়েছে। বুমরাহ ও ইশান্ত শর্মার সামনে দাঁড়াতেই পারেনি ক্যারিবীয়রা। মাত্র ১৫ রানে পাঁচ উইকেট হারিয়ে বসে তারা। প্রথম পাঁচ ব্যাটসম্যানের কেউই দুই অঙ্কের ঘরে তাদের রান নিতে পারেনি।
    দুই ওপেনারসহ ড্যারেন ব্রাভো (২), শাই হোপ (২) ও হোল্ডারকে (৮) ফিরিয়ে ক্যারিয়ারে চতুর্থবারের মতো নেন পাঁচ উইকেট নেন বুমরাহ।

    এক পর্যায়ে ৫০ রানেই হারিয়ে ফেলে ৯ উইকেট। শেষ পর্যন্ত কেমার রোচ ও মিগুয়েল কামিন্সের ৫০ রানের জুটিতে তিন অঙ্ক স্পর্শ করে স্বাগতিকরা। ইশান্তের বলে রোচ আউট হলে শেষ হয় ক্যারিবীয়দের ইনিংস। ৫ ছক্কা ও ১ চারে ৩৮ রান করেন রোচ। মিগুয়েল অপরাজিত থাকেন ১৯ রানে।

    ভারতীয় পেসার জাসপ্রিত বুমরাহ বল হাতে দুর্দান্ত নৈপুণ্য প্রদর্শন করেন। একাই শিকার করেন ৫ উইকেট। তার বোলিং বিশ্লেষণ দেখলেই বোঝা যায় তিনি বল হাতে কতটা রুদ্র মূর্তি ধারণ করেন। তার বোলিং বিশ্লেষণ: ৮-৪-৭-৫। এছাড়া অপর পেসার ইশান্ত শর্মা ৩১ রান খরচায় নেন তিনটি এবং মোহাম্মদ শামি ১৩ রানে নেন ২ উইকেট।

    আগে রোববার ৩ উইকেটে ১৮৫ রান নিয়ে দিন শুরু করা ভারত শুরুতেই হারায় অধিনায়ক বিরাট কোহলিকে। আগের দিনের করা ৫১ রানেই ফিরে যান তিনি।

    পঞ্চম উইকেটে শতরানের জুটি গড়েন রাহানে ও বিহারী। প্রথম ইনিংসে সেঞ্চুরি কাছে যেয়েও করতে না পারা রাহানে তুলে নেন ক্যারিয়ারের দশম সেঞ্চুরি। ৫ চারে ১০২ রান করা রাহানেকে ফেরান গ্যাব্রিয়েল। ভাঙ্গে ১৩৫ রানের জুটি। বিহারীর সেঞ্চুরির জন্য অপেক্ষা করা হলেও তা করতে ব্যর্থ হন তিনি। হানুমা বিহারী সাজঘরে ফেরার পরপরই ইনিংস ঘোষণা করেন ভারতীয় দলপতি বিরাট কোহলি। ততক্ষণে ১১২.৩ ওভার মোকাবেলায় স্কোরবোর্ডে জমা পড়েছে ৭ উইকেটে  ৩৪৩ রান। লিড নেয়া হয়ে গেছে ৪১৮ রানের।

     

    ম্যাচসেরা হন ভারতীয় ক্রিকেটার আজিঙ্কা রাহানে।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/বিকে


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

    No posts here...

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা

    No posts here...