৪ বছর পর শনিবার মাঠে গড়াচ্ছে মহিলা হ্যান্ডবল লিগ – BD Sports 24
  • ৪ বছর পর শনিবার মাঠে গড়াচ্ছে মহিলা হ্যান্ডবল লিগ

    June 27th, 2019

    ক্রীড়া প্রতিবেদক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    ঢাকা, ২৭ জুন: ২০১৫ সালে শেষবারের মতো অনুষ্ঠিত হয়েছিলো মহিলা হ্যান্ডবল লিগ। ৪ বছর পর আগামি ২৯ জুন শনিবার থেকে মাঠে গড়াচ্ছে মহিলা হ্যান্ডবল লিগ। এম মনসুর আলী জাতীয় হ্যান্ডবল স্টেডিয়ামে শনিবার সকাল ১১.০০টায় উদ্বোধনী খেলায় মুখোমুখি হবে আরএন স্পোর্টস হোম ও ভিকারুননিসা নূন স্পোর্টস ক্লাব।

     

    এ ‍উপলক্ষে আজ বৃহস্পতিবার বাংলাদেশ অলিম্পিক অ্যাসোসিয়েশনের ডাচ-বাংলা অডিটোরিয়ামে সংবাদ সম্মেলনে লিগের বিস্তারিত তুলে ধরেন বাংলাদেশ হ্যান্ডবল ফেডারেশনের সাধারণ সম্পাদক আসাদুজ্জামান কোহিনুর।

     

    সংবাদ সম্মেলনে জানানো হয়, গত আসরের চ্যাম্পিয়ন ঢাকা মেরিনার ইয়াংস ক্লাবসহ নয়টি দল এবারের লিগে অংশগ্রহণ করছে। গত আসরের রানার্স আপ ঢাকা মোহামেডান স্পোর্টিং ক্লাব এবারের আসরে অংশ নিচ্ছে না। এ প্রসঙ্গে ফেডারেশনের সাধারণ সম্পাদক আসাদুজ্জামান কোহিনুর বলেন, আর্থিক সমস্যার কারণে ঢাকা মোহামেডান লিগে অংশগ্রহণ থেকে বিরত রয়েছে।

     

    এক সাংবাদিকের প্রশ্নের জবাবে আসাদুজ্জামান কোহিনুর বলেন, ক্লাবগুলোর অংশগ্রহণে অনীহা ও নানা জটিলতার কারণে গত ৪ বছর আমরা লিগ আয়োজন করতে পারিনি।

     

    লিগ কমিটির সম্পাদক মোঃ মকবুল হোসেন জানান, এবারের লিগে তিনটি নতুন দল অংশ নিচ্ছে। দল তিনটি হচ্ছে- জামালপুর স্পোর্টস একাডেমি, কোয়ান্টাম ফাউন্ডেশন ও দিলকুশা স্পোর্টিং ক্লাব।

     

    তিনি আরও জানান, এই লিগে প্রতিটি দলে তিনজন করে বিদেশি খেলোয়াড় রেজিস্ট্রেশন করাতে পারবে এবং প্রতি ম্যাচে তিনজন করে খেলাতে পারবে। ইতোমধ্যে পাঁচটি দল বিদেশি খেলোয়াড় মাঠে নামানোর কথা জানিয়েছে।

     

    লিগ কমিটির চেয়ারম্যান ঢাকা মেট্রোপলিটন পুলিশের উপ-পুলিশ কমিশনার (অর্থ) শ্যামল কুমার মুখার্জী, পৃষ্ঠপোষক প্রতিষ্ঠান মৌসূমী ইন্ডাস্ট্রিজ লিমিটেড (কিউট)-এর চেয়ারম্যান কাজী রাজিব উদ্দিন আহম্মেদ চপল, লিগ কমিটির সম্পাদক মোঃ মকবুল হোসেন সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন।

     

    অংশগ্রহণকারী দলগুলো হলো: ঢাকা মেরিনার ইয়াংস ক্লাব, আরামবাগ ক্রীড়া সংঘ, আর এন স্পোর্টস হোম, মাদারীপুর হ্যান্ডবল ট্রেনিং সেন্টার, ভিকারুননিসা নূন স্পোর্টস ক্লাব, গফুর বেলুচ স্মৃতি সংসদ, জামালপুর স্পোর্টস একাডেমি, কোয়ান্টাম ফাউন্ডেশন ও দিলকুশা স্পোর্টিং ক্লাব।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/বিকে


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা