৪ মাস নিষিদ্ধ শেহজাদ – BD Sports 24
  • ৪ মাস নিষিদ্ধ শেহজাদ

    October 6th, 2018

    ক্রীড়া ডেস্ক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    করাচি, ৬ অক্টোবর: ডোপ আইন ভঙ্গ করায় চার মাসের জন্য ব্যাটসম্যান আহমেদ শেহজাদকে সব ধরনের ক্রিকেটে নিষিদ্ধ করেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। চলতি বছরের ১০ জুলাই থেকে পাকিস্তানের এই ব্যাটসম্যানের নিষেধাজ্ঞা কার্যকর হয়েছে।

    পাকিস্তানের ঘরোয়া টুর্নামেন্টে নিষিদ্ধ ওষুধ সেবনের অভিযোগ প্রমাণিত হওয়ায় এই নিষেধাজ্ঞা পেলেন শেহজাদ। বেশ কয়েকবারই ডোপ পরীক্ষা করা হয়। প্রতিবারই পজিটিভ রেজাল্ট পাওয়া গেছে।

    শেহজাদ পিসিবির অ্যান্টি ডোপিং আইনের দু’টি ধারা লঙ্ঘন করেছেন। আইন ভঙ্গ করার বিষয়টি মেনে নিলেও ইচ্ছাকৃত কোনো কিছুই করেননি বলে জানান শেহজাদ। তিনি বলেন, ‘কোনো ধরনের প্রতারণা বা পারফরম্যান্স ভালো না করার উদ্দেশ্যে এমন কাজ করা হয়নি।’

    আন্তর্জাতিক ও ঘরোয়া ক্রিকেটে চার মাসের জন্য নিষিদ্ধ হয়েছেন শেহজাদ। তার এই নিষেধাজ্ঞা শেষ হবে নভেম্বরের ১০ তারিখ। নিষিদ্ধ থাকা অবস্থায় পুনর্বাসনে থাকবেন শেহজাদ।

    এ ব্যাপারে পিসিবির চেয়ারম্যান এহসান মানি বলেন, ‘নিষিদ্ধ কোন কিছু সেবনের ক্ষেত্রে কোনো খেলোয়াড়কে বিন্দুমাত্র ছাড় দেয়া হবে না। আশা করবো ভবিষ্যতে খেলোয়াড়রা কোনো প্রকার নিষিদ্ধ কিছু সেবন করবে না এবং নিজেদের ব্যাপারে সতর্ক থাকবে।’বাসস।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/বিকে


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০৩১  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা