৫০ মিলিয়ন ডলার ঋণ পেলো ক্রিকেট অস্ট্রেলিয়া – BD Sports 24
  • ৫০ মিলিয়ন ডলার ঋণ পেলো ক্রিকেট অস্ট্রেলিয়া

    May 3rd, 2020

    স্পোর্টস ডেস্ক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    সিডনি, ৩ মে:  ভারতের অস্ট্রেলিয়া সফরের জন্য ৫০ মিলিয়ন মার্কিন ডলার ঋণ নিশ্চিত করেছে ক্রিকেট অস্ট্রেলিয়া (সিএ)। চলতি বছর অস্ট্রেলিয়া সফরে আসার কথা রয়েছে ভারতের। যদি করোনা ভাইরাসের কারণে ভারত এই সফরে আসতে না পারে তবে এই সিরিজের ক্ষতিপূরণ হিসেবে মোট ২০০ মিলিয়ন মার্কিন ডলারের অগ্রিম হিসেবে এই অর্থ পেলো অস্ট্রেলিয়া।

     

    ‘দি সিডনি মর্নিং হেরাল্ড’ এর রিপোর্ট অনুযায়ী কমনওয়েলথ ব্যাংকের মাধ্যমে এই ঋণের অর্থ ক্রিকেট অস্ট্রেলিয়া ইতোমধ্যে হাতে পেয়েছে। আর এর মধ্যে দিয়ে এটা গভর্নিং বডির নেয়া সিদ্ধান্ত অনুযায়ী বোর্ডের খরচ কমাতে গত মাসে বোর্ডের ৮০ ভাগ স্টাফকে বাধ্যতামূল ছুটি দেওয়াকে প্রশ্নবিদ্ধ করছে।

     

    ক্রিকেট অস্ট্রেলিয়ার প্রধান নির্বাহী আশঙ্কা প্রকাশ করে জানিয়েছিলেন যে করোনায় এই রকম পরিস্থিতি চলতে থাকলে আগামী জুনের মধ্যে ২০০ স্টাফকে ছুটি না দিয়ে ২০ শতাংশ খরচ কমানো না যায় তবে আগমী আগস্টে বোর্ডের সকল অর্থ শেষ হয়ে যাবে। যার কারণে সিএ’র ৩ মিলিয়র ডলার বেঁচে গিয়েছে। কিন্তু ৫০ মিলিয়ন ঋণ নিশ্চিতের ফলে এই কর্মী ছাঁটাইটা এখন প্রশ্নের মধ্যে পড়ে গেছে।

     

    রিপোর্টে বলা হয়েছে, রবার্টস নিজেই এখনও ৮০ শতাংশ বেতন পাচ্ছেন এবং তিনি রাষ্ট্রীয় সমিতিগুলোকে প্রস্তাব দিয়েছেন সিএ থেকে অনুদানের ২৫ শতাংশ যেন কমিয়ে ফেলা হয়। ভারত যদি অস্ট্রেলিয়া সফরে না আসে তবে সিএ’র ৩০০ মিলিয়ন অস্ট্রেলিয়ান ডলার ক্ষতি হতে পারে।

    অস্ট্রেলিয়ান ক্রিকেটার্স অ্যাসোসিয়েশন বোর্ডের সভাপতি সাবেক অসি অলরাউন্ডার শেন ওয়াটসন, আগামী সপ্তাহের প্রথম দিকে খেলার আর্থিক অবস্থান বিষয়ে একটি সভা ডেকেছেন।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/বিকে


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

    No posts here...

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা

    No posts here...