৫ হাজার রানের ক্লাবে ডি কক – BD Sports 24
  • ৫ হাজার রানের ক্লাবে ডি কক

    February 5th, 2020

    স্পোর্টস ডেস্ক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    কেপ টাউন, ৫ ফেব্রুয়ারি: ওয়ানডে ক্রিকেটে ৫ হাজার রানের ক্লাবে নিজের নাম লিখিয়েছেন দক্ষিণ আফ্রিকার বাঁহাতি ওপেনার কুইন্টন  ডি কক। গতকাল কেপ টাউনে ইংল্যান্ডের বিপক্ষে উদ্বোধনী ব্যাটসম্যান হিসেবে খেলতে নেমে এই কীর্তি গড়েন তিনি।

     

    গতকাল কেপ টাউনে ইংল্যান্ডের বিপক্ষে ব্যাট হাতে নামার আগে ১১৫টি ওয়ানডে ম্যাচের ১১৫ ইনিংসে তার রানের ঝুলিতে ছিলো ৪৯০৭ রান। ৫ হাজার রানের মাইলফলক থেকে ৯৩ রান দূরে ছিলেন তিনি। গতকাল ১০৭ রানের অসাধারণ ইনিংস খেলার পথে ৫ হাজার রানের ক্লাবে পৌঁছান তিনি।

     

    ইংলিশ পেসার ক্রিস ওকসের অষ্টম ওভারের প্রথম বলটি চমৎকার পুল শটে মিড উইকেট অঞ্চল দিয়ে সীমানাছাড়া করে ৫ হাজার মাইলফলক স্পর্শ করেন কুইন্টন ডি কক। ডি কক হচ্ছে ওয়ানডেতে ৫ হাজার রান করা ১১তম দক্ষিণ আফ্রিকান ব্যাটসম্যান। আর বিশ্বের মধ্যে ৯০তম।

     

    ডি ককের আগের দক্ষিণ আফ্রিকার জ্যাক ক্যালিস, এ বি ডি ভিলিয়ার্স, হাশিম আমলা, হার্শেল গিবস, গ্রায়েম স্মিথ, গ্যারি কারস্টেন, জন্টি রোডস, হ্যান্সি ক্রনিয়ে, ফাফ ডু প্লেসিস ও পল ডুমিনি ৫ হাজার রানের ক্লাবে নিজেদের নাম লিখিয়েছেন।

     

    গত ১০৭ রান করায় ওয়ানডেতে তার মোট রান এখন ৫০১৪। এই রান সংগ্রহের পথে ১৫টি শতক ও ২৪টি অর্ধশতক করেছেন তিনি। ওয়ানডেতে তার সর্বোচ্চ সংগ্রহ ১৭৮ রান। গড় ৪৫.৫৮।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/বিকে


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

    No posts here...

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা

    No posts here...