৬০০ উইকেট শিকারের মাইলফলকের দ্বারপ্রান্তে অ্যান্ডারসন – BD Sports 24
  • ৬০০ উইকেট শিকারের মাইলফলকের দ্বারপ্রান্তে অ্যান্ডারসন

    August 20th, 2020

    স্পোর্টস ডেস্ক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    সাউদাম্পটন, ২০ আগস্ট: সাউদাম্পটনে ২১ আগস্ট শুক্রবার থেকে শুরু হবে ইংল্যান্ড-পাকিস্তানের মধ্যকার তৃতীয় ও শেষ টেস্ট। এ টেস্টে বিশ্বের কোটি কোটি ক্রিকেটপাগল দর্শকদের চোখ থাকবে ইংলিশ পেসার জেমস অ্যান্ডারসনের দিকে। কারণ টেস্টে ৬০০ উইকেট শিকারের মাইলফলকের দ্বারপ্রান্তে রয়েছেন অভিজ্ঞ এই ইংলিশ পেসার।

     

    পাকিস্তানের বিপক্ষে নিজেদের মাটিতে টেস্টে বল হাতে নামার আগের ১৫৫ টেস্টে ৫৯৩ উইকেট শিকার করেছেন অ্যান্ডারসন। আর মাত্র ৭ উইকেট শিকার করতে পারলেই চতুর্থ বোলার হিসেবে টেস্টে ৬০০ উইকেট শিকারের ক্লাবে নিজের নাম লেখাবেন অ্যান্ডারসন। আর ইংলিশদের মধ্যে প্রথম।

     

    ইংল্যান্ডের হয়ে সর্বোচ্চ উইকেটশিকারি বোলারও অ্যান্ডারসন। টেস্টে সর্বোচ্চ উইকেটশিকারি চতুর্থ বোলার হলেও পেসারদের মধ্যে কিন্তু অ্যান্ডারসনই সর্বোচ্চ উইকেটশিকারি বোলার। অ্যান্ডারসনের উপরে যারা আছেন সকলেই কিন্তু স্পিনার।

     

    শ্রীলংকার মুত্তিয়া মুরালিধরন ১৩৩ ম্যাচে ৮০০ উইকেট, অস্ট্রেলিয়ার শেন ওয়ার্ন ১৪৫ টেস্টে ৭০৮ উইকেট ও ভারতের অনিল কুম্বলে ১৩২ টেস্টে ৬১৯ উইকেট শিকার করেছেন।

     

    ১৭ বছরের টেস্ট ক্যারিয়ারে ইনিংসে ২৮ বার পাঁচ বা ততোধিক উইকেট শিকার করেছেন অ্যান্ডারসন। আর ৩ বার ম্যাচে ১০ উইকেট নিয়েছেন তিনি।

     

    দেশের মাটিতে ৮৮ টেস্টে ৩৭৭ উইকেট, বিদেশের মাটিতে ৬১ টেস্টে ১৯৪ উইকেট ও নিরপেক্ষ ভেন্যুতে ৬ টেস্টে ২২ উইকেট নিজের ঝুলিতে নিয়েছেন অ্যান্ডারসন।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/বিকে

     


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

    No posts here...

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা

    No posts here...