৭ হাজার রানের মাইলফলকে রস টেইলর – BD Sports 24
  • ৭ হাজার রানের মাইলফলকে রস টেইলর

    February 25th, 2018

    ক্রীড়া ডেস্ক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    হ্যামিলটন, ২৫ ফেব্রুয়ারি: ওয়ানডে ক্যারিয়ারে ৭ হাজার রানের ক্লাবে নাম লিখিয়েছেন নিউজিল্যান্ডের মিডল অর্ডার ব্যাটসম্যান রস টেইলর। টেইলর হচ্ছেন ৭ হাজার রান করা নিউজিল্যান্ডের তৃতীয় ক্রিকেটার। আর বিশ্বের মধ্যে ৩৮তম। এর আগে নিউজিল্যান্ডের স্টিফেন ফ্লেমিং ও নাথান অ্যাস্টেল ৭ হাজার রানের মাইলফলক স্পর্শ করেন।

    আজ হ্যামিলটনে ইংল্যান্ডের বিপক্ষে পাঁচ ম্যাচ ওয়ানডে সিরিজে মাঠে নামার আগে ২০১ ম্যাচে ১৮৭ ইনিংসে ব্যাট করে তার সংগ্রহে ছিল ৬৯৬৩ রান। ৭ হাজার রানের মাইলফলক থেকে ৩৭ রান দূরে ছিলেন তিনি। আজ ৪ নম্বরে ব্যাট করতে নেমে ৩৭ রান যোগ করার মধ্য দিয়ে ৭ হাজার রানের মাইলফলক স্পর্শ করেন এই ডানহাতি কিউই ব্যাটসম্যান। আদিল রশিদের বলে উইকেটরক্ষক জস বাটলারের হাতে স্ট্যাম্প হওয়ার আগে নিজের নামের পাশে যোগ করেন ১১৩ রানের একটি ঝলমলে ইনিংস। ১১৬ বলে ১২টি দৃষ্টিনন্দন চারের সাহায্যে ওই রান করেন রস টেইলর।

    এদিন ক্যারিয়ারের ১৮তম সেঞ্চুরির দেখা পান টেইলর। কিউইদের পক্ষে ওয়ানডেতে সবচেয়ে বেশি সেঞ্চুরির মালিকও টেইলর। ১৬টি সেঞ্চুরি করে দ্বিতীয় স্থানে রয়েছেন নাথান অ্যাস্টল। আর ১৩টি সেঞ্চুরি করে তৃতীয় স্থানে মার্টিন গাপতিল।

    এদিন সর্বোচ্চ রানের দিক থেকে দুই ব্যাটসম্যানকে পেছনে ফেলেন টেইলর। ১৬ রান যোগ করার মধ্য দিয়ে পেছনে ফেলেন পাকিস্তানি ব্যাটসম্যান শোয়েব মালিককে (৬৯৭৫)। আর ২৭ রান যোগ করার মধ্য দিয়ে পেছনে ফেলেন দক্ষিণ আফ্রিকার সাবেক ব্যাটসম্যান গ্রায়েম স্মিথকে (৬৯৮৯)।

    ওয়ানডেতে তার হাফ সেঞ্চুরি রয়েছে ৪১টি। সর্বোচ্চ সংগ্রহ ১৩১। গড় ৪৫.৩৫।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/বিকে


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা