৯ আগস্ট রাতে ইন্দোনেশিয়া যাচ্ছে রাগবি দল – BD Sports 24
  • ৯ আগস্ট রাতে ইন্দোনেশিয়া যাচ্ছে রাগবি দল

    August 7th, 2019

    ক্রীড়া প্রতিবেদক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    ঢাকা, ৭ আগস্ট: এশিয়ান রাগবিতে অংশগ্রহণের লক্ষ্যে আগামি ৯ আগস্ট দিবাগত রাত ০২:০৫ মিনিটে মালয়েশিয়ান বিমানে ইন্দোনেশিয়ার উদ্দেশ্যে ঢাকা ত্যাগ করবে বাংলাদেশ পুরুষ ও মহিলা রাগবি দল। আগামি ১০ ও ১১ আগস্ট খেলাগুলো অনুষ্ঠিত হবে।

     

    এ উপলক্ষে আজ বিকেলে বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামের সভাকক্ষে এক সংবাদ সম্মেলনে বিস্তারিত তুলে ধরেন বাংলাদেশ রাগবি ফেডারেশন ইউনিয়ন-এর যুগ্ম সাধারণ সম্পাদক সাঈদ আহমেদ।

    তিনি জানান, এশিয়ান রাগবিতে বাংলাদেশের ১৪ সদস্যের পুরুষ দল এবং ১১ সদস্যের মহিলা দল অংশগ্রহণ করবে। ১৪ সদস্যের পুরুষ দলে ১২ জন খেলোয়াড় এবং ২ জন কোচ-কর্মকর্তা রয়েছেন। অপরদিকে ১১ সদস্যের মহিলা দলে ৯ জন খেলোয়াড় এবং ২ জন কোচ-কর্মকর্তা রয়েছেন।

     

    তিনি জানান, বাংলাদেশ মহিলা রাগবি দল এই প্রথম বিদেশের মাটিতে কোনো আন্তর্জাতিক টুর্নামেন্টে অংশ নিতে যাচ্ছে। পুরুষ দল গত একমাস সেনাবাহিনীর ৫৭ বেঙ্গলে অনুশীলন করেছে। ১২ খেলোয়াড়ের মধ্যে ১১ জনই বাংলাদেশ সেনাবাহিনীতে কর্মরত। অপরজন সিভিল।

     

    তিনি আরও বলেন, আমাদের লক্ষ্য থাকবে লাওসকে হারানো। তাছাড়া বাকি খেলাগুলোতে প্রতিদ্বন্দ্বিতা গড়ে তুলতে চায় আমাদের দল। তিনি বলেন, আমরা অচিরেই বিদেশি থেকে উন্নতমানের কোচ নিয়োগ দিব। আগামি চার বছরের মধ্যে এশিয়ান রাগবিতে ভালো করার কথা জানান তিনি।

     

    বাংলাদেশ রাগবি ফেডারেশন ইউনিয়ন-এর সাধারণ সম্পাদক মৌসুম আলী বলেন, আমরা এশিয়ান রাগবির পূর্ণ সদস্য পদ লাভ করেছি। এখন থেকে আমাদের পুরুষ ও মহিলা রাগবি দল নিয়মিত আন্তর্জাতিক টুর্নামেন্টে অংশগ্রহণ করবে।

     

    তিনি বলেন, মহিলা দলকে পৃষ্ঠপোষকতা দিচ্ছে সাউথ ইস্ট ব্যাংক লি:। অপরদিকে পুরুষ দলের পৃষ্ঠপোষকতা করছে এশিয়ান রাগবি, বাংলাদেশ রাগবি ফেডারেশন ইউনিয়ন, বাংলাদেশ সেনাবাহিনী, ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংক লি:।

     

    মো: তানভির রহমান হেড অব কর্পোরেট এ্যাফেয়ার এবং সিএস আর ডিভিশন সাউথ ইস্ট ব্যাংক লি:, বাংলাদেশ রাগবি ফেডারেশন ইউনিয়ন এর সভাপতি আব্দুল্লাহ আল জাহির স্বপন এবং বাংলাদেশ রাগবি ফেডারেশন ইউনিয়ন-এর অন্যান সদস্য ও কর্মকতাগণ এ সময় উপস্থিত ছিলেন।

     

    ১৪ সদস্যের বাংলাদেশ পুরুষ রাগবি দল: পরিতোষ চাকমা, নাদিম মাহমুদ (অধিনায়ক), আনোয়ারুজ্জামান, মাহবুব রহমান দিনার, মো: শহিদউজ্জামান, মো: ওবায়দুল রহমান, আক্তারউজ্জামান, মোহাম্মদ জহির ইসলাম, সবুজ আলী বিশ্বাস, সোহেল রানা, মো: তানিউর হোসেন ও নাজমুস সাকিব (খেলোয়াড়); মো: আব্দুল কাদের সুমন (কোচ) ও মো: মোনাব্বীর মামুন (ম্যানেজার)

     

    ১১ সদস্যের বাংলাদেশ মহিলা রাগবি দল: আলিসা ইসলাম (অধিনায়ক), বেলী আক্তার, মোছা: রুপিয়া আক্তার, মোছা: রুবিনা আক্তার, রুনা আক্তার, মোছা:রুমি আক্তার, নিশা আক্তার (সহ-অধিনায়ক), মোছা: রেখা আক্তার ও মোহছিনা আক্তার লতা (খেলোয়াড়); এস, আই, এম ফেরদৌউস আলম (কোচ) ও আব্দুলাহ আল জাহির স্বপন (ম্যানেজার)।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/বিকে


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা