৯ উইকেটের সহজ জয়ে শীর্ষে পাঞ্জাব – BD Sports 24
  • ৯ উইকেটের সহজ জয়ে শীর্ষে পাঞ্জাব

    April 21st, 2018

    ক্রীড়া ডেস্ক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    কলকাতা, ২১ এপ্রিল: বৃষ্টি আইনে কলকাতা নাইট রাইডার্সের বিপক্ষে ৯ উইকেটের সহজ জয় পেয়েছে প্রীতি জিনতার কিংস ইলেভেন পাঞ্জাব।

    কলকাতার করা ১৯১ রানের বড় সংগ্রহ তাড়া করতে নেমে পাঞ্জাবের দুই ওপেনার ক্রিস গেইল এবং লোকেশ রাহুল শুরু থেকেই মারমুখী ভূমিকায় অবতীর্ণ হন। এই জুটি ৮.২ ওভারে বিনা উইকেটে ৯৬ রান স্কোরবোর্ডে জমা করার পর কলকাতার ইডেন গার্ডেনে মুষলধারে বৃষ্টি শুরু হয়। ফলে খেলা বন্ধ হয়ে যায়। ক্রিস গেইল ৪৯ এবং লোকেশ রাহুল ৪৬ রানে অপরাজিত ছিলেন।

    ঘণ্টাখানেক পর বৃষ্টি বন্ধ হয়। পরে ডি/এল মেথডে কিংস ইলেভেন পাঞ্জাবের সামনে ১৩ ওভারে ১২৫ রানের নতুন লক্ষ্য স্থির করা হয়। এতে করে জয়ের জন্য পাঞ্জাবের দরকার পড়ে ২৮ বলে ২৯ রান।

    পুনরায় খেলা শুরু হলে ১১৬ রানের পার্টনারশিপ গড়ার পর প্রথম উইকেট হারায় পাঞ্জাব। লোকেশ রাহুল সুনীল নারাইনের বলে টম কারানের হাতে ধরা পড়ার আগে নিজের নামের পাশে যোগ করেন ৬০ রান। তার ২৭ বলের ইনিংসে ৯টি চার ও দুটি ছক্কার মার রয়েছে।

    মায়াংক আগরওয়ালকে সাথে নিয়ে বাকি কাজটুকু সারতে ক্রিস গেইলের কোনো বেগ পেতে হয়নি। ১১.১ ওভারে ১ উইকেটে ১২৬ রান স্কোরবোর্ডে জমা করলে ৯ উইকেটে জিতে যায় পাঞ্জাব। ক্রিস গেইল ৩৮ বলে ৬২ রানে অপরাজিত থাকেন। আগরওয়াল অপরাজিত থাকেন ২ রানে।

    এ জয়ের ফলে টানা তৃতীয় জয় তুলে নেয় পাঞ্জাব। সেইসাথে ৫ খেলায় ৪ জয়ে ৮ পয়েন্ট নিয়ে তালিকার শীর্ষে অবস্থান করছে পাঞ্জাব।

    গেইল যোগ দেয়ার পর একের পর এক ম্যাচ জিতেই চলেছে পাঞ্জাব। গেইল প্রথম ম্যাচে করেন ৬৩ রান। দ্বিতীয় ম্যাচে অপরাজিত থাকেন ১০৪ রানে। আজ অপরাজিত থাকলেন ৬২ রানে।

    এর আগে কিংস ইলেভেন পাঞ্জাবের বিপক্ষে টস হেরে প্রথমে ব্যাট করতে নেমে ৭ উইকেটে ১৯১ রানের বিশাল সংগ্রহ গড়ে কলকাতার নাইট রাইডার্স।

    কলকাতার পক্ষে সর্বোচ্চ ৭৪ রান করেন ওপেনার ক্রিস লিন। তার ৪১ বলের ইনিংসে ৬টি চার ও ৪টি ছক্কার মার রয়েছে। অপর ওপেনার সুনীল নারাইন আজ মাত্র ১ রান করে সাজঘরে ফিরেন।

    দ্বিতীয় সর্বোচ্চ ৪৩ রান আসে অধিনায়ক দিনেশ কার্তিকের ব্যাট থেকে। ২৮ বলের ইনিংসে ৬টি বাউন্ডারি হাঁকান দিনেশ কার্তিক। এছাড়া রবিন উথাপ্পা ২৩ বলে ৩৪ এবং আন্দ্রে রাসেল ৭ বলে ১০ রান করে আউট হন।

    সুবমান গিল ১৪ রানে এবং পিযুস চাওলা ২ রানে অপরাজিত থাকেন।

    পাঞ্জাবের দুই বোলার বারিন্দার স্রান এবং আন্দ্রে টাই দুটি করে উইকেট নেন। এছাড়া মুজিব উর রহমান ও অধিনায়ক রবিচন্দ্রন অশ্বিন নেন একটি করে উইকেট।

    ম্যাচসেরা হন কিংস ইলেভেন পাঞ্জাবের লোকেশ রাহুল।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/বিকে


অতিথি কলাম

    No posts here...

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

    No posts here...

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা