৯ উইকেটের সহজ জয় ভারতের – BD Sports 24
  • ৯ উইকেটের সহজ জয় ভারতের

    February 4th, 2018

    ক্রীড়া ডেস্ক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    সেঞ্চুরিয়ন, ৪ ফেব্রুয়ারি: দক্ষিণ আফ্রিকার বিপক্ষে টানা দুই ওয়ানডে ম্যাচ জিতে ৬ ম্যাচ ওয়ানডে সিরিজে ২-০তে এগিয়ে গেছে সফরকারী ভারত। প্রথম ওয়ানডেতে ডারবানে দক্ষিণ আফ্রিকাকে ৬ উইকেটে পরাজিত করেছিল কোহলির ভারত। আজ সেঞ্চুরিয়নে দ্বিতীয় ওয়ানডেতে দক্ষিণ আফ্রিকাকে ৯ উইকেটে পরাজিত করেছে ভারত।

    ১১৯ রানের সহজ টার্গেট তাড়া করতে নেমে ২৬ রানেই প্রথম উইকেট হারায় ভারত। ওপেনার রোহিত শর্মা ১৫ রান করে আউট হন।

    এরপর অধিনায়ক বিরাট কোহলি ও অপর ওপেনার শিখর ধাওয়ান আর কোনো উইকেটের পতন হতে দেননি। এই দুই ব্যাটসম্যান দ্বিতীয় উইকেটে  ৯৩ রানের পার্টনারশিপ গড়ে দলের জয় নিশ্চিত করে মাঠ ছাড়েন। এই জুটির কল্যাণে ২০.৩ ওভারে ১ উইকেটে ১১৯ রান স্কোরবোর্ডে জমা করলে ৯ উইকেটে জিতে যায় ভারত। শিখর ধাওয়ান এদিন ক্যারিয়ারের ২৪তম অর্ধশতকের দেখা পান। শিখর ধাওয়ান ৫১ ও বিরাট কোহলি ৪৬ রানে অপরাজিত থাকেন।

    এর আগে টস হেরে প্রথমে ব্যাট করতে নেমে ভারতের ডান হাতি স্পিনার যুবেন্দ্র চাহালের মারাত্মক বোলিংয়ে ৩২.২ ওভারে ১১৮ রানে গুটিয়ে যায় স্বাগতিক দক্ষিণ আাফ্রিকার ইনিংস।

    চাহাল একাই শিকার করেন ৫ উইকেট। এটি ছিল তার ক্যারিয়ার সেরা বোলিং। মাত্র ২২ রান খরচায় ৫ উইকেট নিজের ঝুলিতে নেন চাহাল। তার বোলিং বিশ্লেষণ ৮.২-১-২২-৫।

    এছাড়া অপর স্পিনার কুলদীপ যাদবের শিকারে পরিণত হন ৩ প্রোটিয়া ব্যাটসম্যান। কুলদীপ যাদব ২০ রান খরচায় নেন ৩ উইকেট। তার বোলিং বিশ্লেষণ ৬-০-২০-৩। বাকি দুই উইকেট নেন ভুবনেশ্বর কুমার ও জাসপ্রিত বুমরাহ।

    ভারতীয় বোলারদের দাপটে কোনো প্রোটিয়া ব্যাটসম্যানই বেশিক্ষণ ক্রিজে থিতু হতে পারেননি। ডুমিনি ২৫, জনদো ২৫, হাশিম আমলা ২৩, কুইন্টন ডি কক ২০ ও ক্রিস মরিস ১৪ রান করে আউট হন। ডেভিড মিলার ও ইমরান তাহির রানের খাতাও খুলতে পারেননি।

    ভারতের স্পিনার যুবেন্দ্র চাহাল ম্যান অব দ্য ম্যাচ হন।

    আগামী ৭ ফেব্রুয়ারি বুধবার কেপটাউনে তৃতীয় ওয়ানডেতে মুখোমুখি হবে দক্ষিণ আফ্রিকা-ভারত। বাংলাদেশ সময় বিকেল ৫টায় শুরু হবে খেলাটি।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/বিকে


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮