অ্যাশেজে অস্ট্রেলিয়ার সঙ্গে উসাইন বোল্ট – BD Sports 24
  • অ্যাশেজে অস্ট্রেলিয়ার সঙ্গে উসাইন বোল্ট

    November 20th, 2017

    ক্রীড়া ডেস্ক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    সিডনি, ২০ নভেম্বর : ইংল্যান্ডের বিপক্ষে আসন্ন অ্যাশেজ টেস্ট সিরিজের জন্য এবার গতি তারকা উসাইন বোল্টের সহযোগিতা নিয়েছে অস্ট্রেলিয়ান ক্রিকেট। ক্রিকেটারদের রানিং বিটউইন দ্য উইকেট আরো দ্রুত করার জন্যই বোল্টের পরামর্শ নিয়েছে ক্রিকেট অস্ট্রেলিয়া।

    ১০০ ও ২০০ মিটারে রেকর্ড আটবারের অলিম্পিক চ্যাম্পিয়ন জ্যামাইকান এই গতি তারকা অস্ট্রেলিয়ান ব্যাটসম্যানদের সাথে কাজ করার সুযোগ পেয়ে দারুণ উচ্ছ্বসিত। হেরাল্ড সান পত্রিকায় বিশ্বের দ্রুততম এই মানব বলেছেন, ‘এটা সম্পূর্ণই নিজের গতিকে উন্নত করার সাথে জড়িত। আমি ক্রিকেটে একটি বিষয় লক্ষ্য করেছি, দৌড়ের সময় তারা মোটেই এই বিষয়টির উপর গুরুত্ব দেয় না। তারা এটাকে আসলে সেদিক থেকে বিবেচনা করেনি। সঠিক দিকনির্দেশনা পেলে অবশ্যই তাদের এই মান উন্নত হবে।’

    ৩১ বছর বয়সী বোল্ট আগস্টে লন্ডনের বিশ্ব চ্যাম্পিয়নশিপের পরেই অ্যাথলেটিক্স থেকে বিদায় নেন। ব্যাটিংয়ের সময় রান নিতে গিয়ে কিভাবে দৌড়ানোর গতি বাড়ানো যাবে সে সম্পর্কে অস্ট্রেলিয়ান ব্যাটসম্যানদের টিপস দিবেন বোল্ট। অস্ট্রেলিয়ান ব্যাটসম্যান পিটার হ্যান্ডসকম্ব জানিয়েছেন, বৃহস্পতিবার থেকে ব্রিসবেনে শুরু হওয়া প্রথম টেস্টে আগে বোল্টের এই টিপস দারুণ কাজে আসবে। ক্রিকেট অস্ট্রেলিয়ার এই উদ্যোগকে স্বাগত জানিয়ে হ্যান্ডসকম্ব বলেছেন, নিজের গতিকে আরো কিছুটা দ্রুত করার জন্যই বোল্ট আমাদের পরামর্শ দিয়েছেন। এখানে প্রথম দুই থেকে তিনটি ধাপই গুরুত্বপূর্ণ। সেগুলো যদি সঠিকভাবে করা যায় তবে বাকিটা অবশ্যই দ্রুত হবে। তার মত একজন দ্রুততম মানবের সাথে কাজ করতে পেরে আমরা দারুণ আনন্দিত।

    এদিকে বোল্ট জানিয়েছেন, ফুটবল থেকে অবসরের পরে তার ইচ্ছা ছিল ফুটবলে কাজ করার। সেই লক্ষ্যে ইতোমধ্যেই বুন্দেসলিগা জায়ান্ট বরুসিয়া ডর্টমুন্ড থেকে কাজ করার প্রস্তাব পেয়েছেন। বিশ্ব চ্যাম্পিয়নশিপে হ্যামস্ট্রিং ইনজুরির পরে চিকিৎসকরাও এখন বোল্টকে ফিট ঘোষণা দিয়েছেন। সে কারণেই নতুন করে কাজ শুরু করতে আর কোনো বাঁধা নেই। বাসস।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/বিকে


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা