রোনালদোর ‘বিকল্প’ হ্যাজার্ড আসছেন রিয়ালে! – BD Sports 24
  • রোনালদোর ‘বিকল্প’ হ্যাজার্ড আসছেন রিয়ালে!

    December 8th, 2018

    ক্রীড়া ডেস্ক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    লন্ডন, ৭ ডিসেম্বর: অনেক দিন থেকেই চেলসির বেলজিয়ান তারকা এডেন হ্যাজার্ডকে পেতে উঠে পরে লেগেছে রিয়াল মাদ্রিদ। শুরু থেকেই রিয়ালে আসার ইচ্ছার কথা জানান হ্যাজার্ড। কিন্তু ইংলিশ লিগের অদ্ভুত দলবদলের নিয়মের কারণে শেষে মত বদলান। তবে আগামী শীতকালীন দলবদলে রিয়ালে আসতে রাজী হয়েছেন এ বেলজিয়ান। এমন সংবাদই প্রকাশ করেছে শীর্ষস্থানীয় স্প্যানিশ গণমাধ্যম এএস।
    চলতি মৌসুমের শুরুতেই রিয়াল ছেড়ে জুভেন্টাসে নাম লেখান ক্রিস্তিয়ানো রোনাল্ডো। এরপর থেকেই তার বিকল্প খুঁজছিল দলটি। শুরুতে নেইমার পরে কিলিয়েন এমবাপে ছিল তাদের চাহিদায়। কিন্তু কেউ নিজেদের ক্লাব ছাড়েননি। এরপর বাধ্য হয়েই হ্যাজার্ডের দিকে নজর দেয় তারা। এ নিয়ে আলোচনাও হয় অনেক দূর। তবে দেরিতে হলেও তাকে পাচ্ছে বলেই জানিয়েছে এএস।

    জানা গেছে ১৭০ মিলিয়ন পাউন্ডের বিনিময়ে চেলসি ছেড়ে রিয়ালে নাম লেখাচ্ছেন হ্যাজার্ড। আর তা হলে নেইমারের পর তিনিই হবেন ইতিহাসের দ্বিতীয় সর্বোচ্চ দামী খেলোয়াড়। পাশাপাশি মারিও কোকাভিচকেও পাচ্ছে ক্লাবটি। বার্নাব্যুতে আর ফেরার ইচ্ছা নেই ক্রোয়েশিয়ার এ মিডফিল্ডারের। বর্তমানে রিয়াল থেকে ধারে চেলসিতে খেলছেন কোকাভিচ।

    চলতি মৌসুমের শুরুতেই তাকে পেতে পারতো রিয়াল। বিশ্বকাপ শেষে ক্লাব পরিবর্তন করার ইচ্ছা পোষণ করে হ্যাজার্ড বলেছিলেন, ‘চেলসির হয়ে ছয় বছর দারুণ সময় কাটানোর পর এখন সময় এসেছে নতুন কিছু ভাবার।’ কিন্তু রিয়াল ভুল করে বসে দেন দরবারে। মূল্যটা পছন্দ হয়নি চেলসির। পরে যখন তা বাড়ানোর সিদ্ধান্ত নেয় ততদিনে ইংলিশ লিগের দলবদল শেষ। বেচতে পারলেও খেলোয়াড় কেনার সুযোগ ছিল না চেলসির।

    তার জায়গায় বিকল্প খেলোয়াড় না থাকায় ক্লাবের অনুরোধে থেকে যান হ্যাজার্ড। তখন তিনি বলেছিলেন, ‘ইংলিশ লিগের দল বদলের সময় শেষ। তারা খেলোয়াড় বিক্রি করতে পারবে কিন্তু নতুন কাউকে কিনতে পারবে না। এটা কিছুটা অদ্ভুত, তারা আমাকে এখন বিক্রি করলে আমার জায়গায় কাউকে নিতে পারবে না। আজ আমি দেখেছি সমর্থকরা আমাকে কতোটা ভালোবাসে। আমি যেখানে আছি ভালো আছি। দেখা যাক পরের এক দুই বছরে কি হয়।’

    এদিকে চেলসিও যে হ্যাজার্ডকে ছেড়ে দিতে সম্মত হচ্ছে তার ইঙ্গিতও পাওয়া গেল কোচ মাউরিজিও সারির কথায়, ‘এটা সম্পূর্ণ তার (হ্যাজার্ড) উপর নির্ভর করে। আমার মনে তার সঙ্গে ক্লাব নতুন চুক্তিতে যাওয়ার সময় হয়েছে। তবে এটার তার ব্যাপার সে এটা নবায়ন করবে না করবে না। আমি অবশ্যই এডেনকে (হ্যাজার্ড) চাই। কিন্তু যদি সে থাকতে চায় তবেই।’ সূত্র: ইন্টারনেট

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/বিকে


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা