বাংলাদেশ নারী ক্রিকেট দলের সিরিজ জয় – BD Sports 24
  • বাংলাদেশ নারী ক্রিকেট দলের সিরিজ জয়

    July 29th, 2019

    ক্রীড়া ডেস্ক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    প্রিটোরিয়া, ২৯ জুলাই: প্রথমবারের মতো বিদেশের মাটিতে সিরিজ জিতেছে বাংলাদেশ নারী ইমার্জিং দল। স্বাগতিক দক্ষিণ আফ্রিকা ইমার্জিং দলকে বাংলাদেশের নারীরা তৃতীয় ও শেষ ওয়ানডেতে ৯ উইকেটে হারিয়েছে। ফলে ২-১ ব্যবধানে সিরিজ নিজেদের করে নিয়েছে নিগার সুলতানার দল।

    প্রিটোরিয়ার জ্রিওনিকফল ওভালে গতকাল টস হেরে আগে ব্যাট করতে নেমে নির্ধারিত ৫০ ওভারে ৭ উইকেটে ১৭৬ রান করে ইংল্যান্ড। জবাবে ব্যাট করতে নেমে ৯ উইকেট হাতে রেখে সহজে জয় তুলে নেয় বাংলাদেশ।

    ১৭৭ রানের টার্গেটে ব্যাট করতে নেমে বাংলাদেশকে ভালো সূচনা এনে দেন দুই ওপেনার মুর্শিদা খাতুন ও শারমিন আক্তার। উদ্বোধনী জুটিতে ৭৭ রান যোগ করেন তারা। ৩১ রান করে রান আউট হন মুর্শিদা খাতুন।

    এরপর দ্বিতীয় উইকেট জুটিতে দলকে জয়ের রাস্তা দেখান শারমিন ও অধিনায়ক নিগার সুলতানা। তাদের ব্যাটে ভর করে শক্ত প্রতিরোধ গড়ে সফরকারীরা। প্রোটিয়া বোলারদের কোন সুযোগ দেননি শারমিন-নিগার জুটি। দলকে জয়ের বন্দরে পৌছে দিয়ে মাঠ ছাড়েন তারা। মাঝে অর্ধশতক তুলে নেন শারমিন। ৪৪.৪ ওভারে ১ উইকেট হারিয়ে ১৭৯ রান তোলে বাংলাদেশ।

    ১০৪ রানের জুটি গড়ে অবিচ্ছিন্ন থাকেন শারমিন ও নিগার। শারমিন ৮৩ ও নিগার ৪৮ রানে অপরাজিত ছিলেন।

    এর আগে টস হেরে ব্যাট করতে নেমে দক্ষিণ আফ্রিকাকে উদ্বোধনী জুটিতে ৬৪ রান এনে দেন রুনিন সিয়ার্লি ও তাজমিন ব্রিটজ। ২৩ রান করে ব্রিটজ আউট হন।

    এরপর বাংলাদেশের নিয়ন্ত্রিত বোলিং তোপের মুখে পড়ে দক্ষিণ আফ্রিকা নারীরা। তৃষা চেট্টি ছাড়া আর কেউই রানের দেখা পাননি। অর্ধশতক তুলে ৬৩ রান করে আউট হন তৃষা। নির্ধারিত ওভারে ৭ উইকেটে ১৭৬ রানের বেশি করতে পারেনি স্বাগতিক দল।

    বাংলাদেশের ফাহিমা খাতুন ৩টি, খাদিজাতুল কুবরা ২টি এবং নাহিদা আক্তার ও শায়লা শারমিন ১টি করে উইকেট নেন।

    ম্যাচসেরা হন শারমিন আক্তার।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/বিকে


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

    No posts here...

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা

    No posts here...