টানা দ্বিতীয় জয় রাজশাহীর – BD Sports 24
  • টানা দ্বিতীয় জয় রাজশাহীর

    December 13th, 2019

    ক্রীড়া প্রতিবেদক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    ঢাকা, ১৩ ডিসেম্বর: বোলারদের নৈপুণ্যে বঙ্গবন্ধু বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) টি-২০ ক্রিকেটে টানা দ্বিতীয় জয় তুলে নিলো রাজশাহী রয়্যালস। আজ টুর্নামেন্টের পঞ্চম ম্যাচে রাজশাহী ৮ উইকেটে হারালো সিলেটকে। টানা দ্বিতীয় হারের স্বাদ পেল সিলেট।

    মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে প্রথমে ফিল্ডিং বেছে নেয় রাজশাহী। ব্যাট করতেনেমে ভালো শুরু করে সিলেট। দুই ওপেনার রনি তালুকদার ও ওয়েস্ট ইন্ডিজের জনসন চার্লস ৪ ওভারে ৩৬ রানের জুটি গড়েন। ১টি করে চার-ছক্কায় ১৭ বলে ১৯ রান করা রনিকে বিদায় দিয়ে রাজশাহীকে প্রথম সাফল্য এনে দেন অধিনায়ক ওয়েস্ট ইন্ডিজের আন্দ্রে রাসেল। পরের ওভারে চার্লস থামেন ১৬ রানে। তাকে শিকার করেন লেগ-স্পিনার অলক কাপালি। ঐ ওভারের শেষ বলে শ্রীলংকার জীবন মেন্ডিসকেও শূন্য হাতে বিদায় দেন কাপালি। ফলে হ্যাটট্রিকের সম্ভাবনা তৈরি হয় কাপালির। অবশ্য হ্যাটট্রিক করতে পারেননি তিনি।

    তারপরও রাজশাহীর অন্যান্য বোলারদের নৈপুণ্যের সামনে ব্যাট হাতে সিলেটের পক্ষে বড় ইনিংস খেলতে পারেননি কেউই। তাই ১৫ দশমিক ৩ ওভারে ৯১ রানে গুটিয়ে যায় সিলেট। দলের পক্ষে সর্বোচ্চ ২০ রান করে করেন মোহাম্মদ মিঠুন ও অধিনায়ক মোসাদ্দেক হোসেন। এছাড়া নাজমুল হোসেন মিলন করেন ১০ রান।
    রাজশাহীর কাপালি ১৭ রানে ৩টি, ইংল্যান্ডের রবি বোপারা ১০ রানে ও ফরহাদ রেজা ৯ রানে ২টি করে উইকেট নেন।

    জয়ের জন্য ৯২ রানের সহজ টার্গেটে শুরুতেই হোচট খায় রাজশাহী। ইনিংসের তৃতীয় বলে শূন্য হাতে ফিরেন ওপেনার আফগানিস্তানের হযরতউল্লাহ জাজাই। সিলেটের স্পিনার নাইম হাসান সরাসরি তাকে বোল্ড আউট করেন। এরপর সিলেটের বোলারদের উপর চড়াও হন উইকেটরক্ষক লিটন দাস ও আফিফ হোসেন। মাত্র ৩৯ বলে ৬২ রান যোগ করেন তারা। ৩টি চার ও ২টি ছক্কায় ২৫ বলে ৩০ রান করে থামেন আফিফ। এই জুটি ভাঙেন আফগানিস্তানের পেসার নাভেন-উল-হক।

    আফিফের বিদায়ের পর পাকিস্তানের শোয়েব মালিককে নিয়ে ৫৫ বল হাতে রেখে রাজশাহীর জয় নিশ্চিত করেন লিটন। ৭টি চারে ২৬ বলে লিটন অপরাজিত ৪৪ রান করেন। মালিকের ব্যাট থেকে আসে ১১ বলে ১৬ রান।

    সংক্ষিপ্ত স্কোর:
    সিলেট থান্ডার: ৯১/১০, ১৫.৩ ওভার (মিঠুন ২০, মোসাদ্দেক ২০, কাপালি ৩/১৭)।
    রাজশাহী রয়্যালস : ৯৫/২, ১০.৫ ওভার (লিটন ৪৪*, আফিফ ৩০, নাইম ১/১৬)।
    ফল : রাজশাহী রয়্যালস ৮ উইকেটে জয়ী।


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

    No posts here...

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা

    No posts here...