ওয়েলিংটন টেস্টে ভারতকে ১০ উইকেটে হারালো নিউজিল্যান্ড – BD Sports 24
  • ওয়েলিংটন টেস্টে ভারতকে ১০ উইকেটে হারালো নিউজিল্যান্ড

    February 24th, 2020

    স্পোর্টস ডেস্ক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    ওয়েলিংটন, ২৪ ফেব্রুয়ারি: দুই ম্যাচ টেস্ট সিরিজের প্রথমটিতে অর্থাৎ ওয়েলিংটন টেস্টে স্বাগতিক নিউজিল্যান্ডের কাছে ১০ উইকেটে বাজেভাবে হেরে গেছে সফরকারী ভারত। সেইসাথে সিরিজে ১-০তে লিড নিয়েছে স্বাগতিকরা।

     

    জয়ের জন্য কিউইদের দরকার ছিল মাত্র ৯ রানের। মামুলি এ রান নিতে ছিঁটেফোঁটাও কষ্ট করতে হয়নি নিউজিল্যান্ডকে। মাত্র ১.৪ ওভারে জয়ের বন্দরে পৌঁছে যায় কিউইরা।

     

    সোমবার (২৪ ফেব্রুয়ারি) সকালে ওয়েলিংটনের রিজার্ভ বেসিনে দ্বিতীয় ইনিংসে ৪ উইকেটে ১৪৪ রান নিয়ে চতুর্থদিন শুরু করে ভারত গুটিয়ে যায় ১৯১ রানে। টার্গেট দাঁড়ায় মাত্র ৯ রানের। অবশ্য শেষদিকে ইশান্ত শর্মার ব্যাট থেকে ১২ রান না এলে ইনিংস পরাজয় বরণ করতে হতো রবি শাস্ত্রীর দলকে।

    এর আগে দিন শুরু করে টিম সাউদির তোপে আজিঙ্কা রাহানে ২৯, হনুমা বিহারি ১৫, ঋষভ পন্ত ২৫, অশ্বিন ৪ রানে আউট হোন। মোহাম্মদ সামি অপরাজিত ছিলেন ২ রানে।

    ভারত প্রথম ইনিংসে অলআউট হয়েছিল ১৬৫ রানে। নিউজিল্যান্ড প্রথম ইনিংসে করে ৩৪৮ রান। এরপর ৯ রানের লক্ষ্যে দ্বিতীয় ইনিংস শুরু করে দুই ওপেনার টম লাথামের ৭ ও টম ব্লান্ডেলের ২ রানের সুবাদে অনায়াসে জয়ের বন্দরে পৌঁছে যায় স্বাগতিকরা।

    কিউইদের এটি ১০০তম টেস্ট জয়। সাদা পোশাকের ক্রিকেটে জয়ের সেঞ্চুরি পেতে তাদের অপেক্ষা করতে হয়েছে ৪৪১ ম্যাচ। ভারত ২০০৯ সালে ৪৩২তম ম্যাচে এসে ১০০তম টেস্ট জয়ের স্বাদ পেয়েছিল।

    এছাড়া এ নিয়ে তৃতীয়বারের মতো নিজেদের মাটিতে ভারতকে ১০ উইকেটে হারের লজ্জায় ডুবালো নিউজিল্যান্ড। আর দ্বিতীয়বারের মতো কোহলির অধীনে ১০ উইকেটের ব্যবধানে হারলো ভারত।

    সফরকারী ভারতকে মূলত গুঁড়িয়ে দিয়েছেন টিম সাউদি। ওয়েলিংটন টেস্টে দুই ইনিংসে ১১০ রান দিয়ে একাই ৯ উইকেট শিকার করেছেন এ কিউই পেসার। এর আগে তার টেস্ট ক্যারিয়ার সেরা বোলিং ফিগার ছিল ১০/১০৮, ২০১৩ সালে ইংল্যান্ডের বিপক্ষে। ম্যাচ সেরাও হয়েছেন সাউদি।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/বিকে


অতিথি কলাম

    No posts here...

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

    No posts here...

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা