অবশেষে ক্রিকেটকে স্বীকৃতি দিল রাশিয়া – BD Sports 24
  • অবশেষে ক্রিকেটকে স্বীকৃতি দিল রাশিয়া

    May 2nd, 2020

    স্পোর্টস ডেস্ক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    মস্কো, ২ মে: ধীরে ধীর বিশ্বে আরও বেশি জনপ্রিয় হয়ে ওঠছে ক্রিকেট। নতুন নতুন দেশ ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিলের (আইসিসি) সদস্য পদ গ্রহণ করছে। ক্রিকেট জনপ্রিয় হয়ে ওঠছে ইউরোপ ও লাতিন আমেরিকার ফুটবলপ্রেমী দেশগুলোতেও।

     

    অবশ্য বিশ্বের অন্যান্য দেশে ক্রিকেট যতোই জনপ্রিয় হযে ওঠুক না কেন, ভ্লাদিমির পুতিনের দেশ রাশিয়ায় এতদিন ক্রীড়া ইভেন্ট হিসেবে ক্রিকেটের স্বীকৃতি ছিল না। অবশেষে নতুন এক মাইলফলকে পা দিয়েছে বিশ্বের সর্ব বৃহৎ দেশটির ক্রিকেট।

     

    ক্রিকেটকে ক্রীড়া ইভেন্ট হিসেবে রাষ্ট্রীয়ভাবে স্বীকৃতি দিয়েছে রাশিয়া সরকার। ১ মে শুক্রবার রাশিয়া ক্রীড়া মন্ত্রণালয় কর্তৃক ক্রিকেটকে আনুষ্ঠানিকভাবে ক্রীড়া ইভেন্ট হিসেবে স্বীকৃতি দেওয়ার বিষয়টি জানায় ইউরোপিয়ান ক্রিকেট নেটওয়ার্ক।

     

    আনুষ্ঠানিক স্বীকৃতি প্রাপ্তির পর রাশিয়া ক্রিকেটের প্রেসিডেন্ট অশ্বনী চোপড়া ইউরোপিয়ান ক্রিকেট নেটওয়ার্ককে বলেন, ‘রাশিয়ার ক্রিকেট ইতিহাসের জন্য এটি অবিশ্বাস্য মাইলফলক। এই সিদ্ধান্ত রাশিয়ার ক্রিকেটের প্রোফাইল বাড়িয়ে তুলতে আমাদের প্রচেষ্টাকে আরও বাড়িয়ে তুলবে।’

     

    গত বছর ইংল্যান্ড ও ওয়েলস ওয়ানডে বিশ্বকাপের পর ক্রীড়া ইভেন্ট হিসেবে রাষ্ট্রীয় স্বীকৃতির জন্য আবেদন জানায় ‘রাশিয়া ক্রিকেট’। কিন্তু জুলাইয়ে সেই আবেদন পুতিন সরকার কর্তৃক প্রত্যাখ্যাত হয়।

     

    ২০১৩ সালে অশ্বনী চোপড়ার হাত ধরে দেশটিতে রাশিয়ান ক্রিকেট ফেডারেশন প্রতিষ্ঠিত হয়। ২০০৪ সালে ‘রাশিয়া ক্রিকেট’ নামে আত্মপ্রকাশ করে রাশিয়ার ক্রিকেট বোর্ড। এরপর আইসিসির সদস্য পদও লাভ করে ‘রাশিয়া ক্রিকেট’।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/বিকে


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

    No posts here...

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা

    No posts here...