বৃষ্টিবিঘ্নিত টেস্টের প্রথম দিনে পাকিস্তানের সংগ্রহ ১২৬/৫ – BD Sports 24
  • বৃষ্টিবিঘ্নিত টেস্টের প্রথম দিনে পাকিস্তানের সংগ্রহ ১২৬/৫

    August 13th, 2020

    স্পোর্টস ডেস্ক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    সাউদাম্পটন, ১৩ আগস্ট: ইংল্যান্ডের ‍বিপক্ষে তিন ম্যাচ টেস্ট সিরিজের দ্বিতীয়টিতে অর্থাৎ সাউদাম্পটন টেস্টে টস জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেন পাকিস্তান অধিনায়ক আজহার আলী। কিন্তু তিন দফা বৃষ্টিতে প্রথম দিনে খেলা হয়েছে মাত্র ৪৫.৪ ওভার। এতে ৫ উইকেটে ১২৬ রান করেছে পাকিস্তান।

     

    সমতা ফেরানোর ম্যাচে স্কোরবোর্ডে ৬ রান যোগ করতেই প্রথম উইকেট হারায় পাকিস্তান। ওপেনার শান মাসুদকে এলবিডব্লিউ’র ফাঁদে ফেলে সাজঘরে ফেরত পাঠান ইংলিশ পেসার জেমস অ্যান্ডারসন। ১ রানের বেশি এগুতে পারেননি শান মাসুদ।

     

    দ্বিতীয় উইকেটে অধিনায়ক আজহার আলী ও অপর ওপেনার আবিদ আলী ৭২ রানের পার্টনারশিপ গড়েন। পাক শিবিরে আবারও আঘাত হানেন ইংলিশ পেসার জেমস অ্যান্ডারসন। পাক অধিনায়ক আজহার আলীকে এক দুর্দান্ত ডেলিভারীতে ররি বার্নসের ক্যাচে পরিণত করেন অ্যান্ডারসন। ২০ রান করেন আজহার আলী।

     

    তৃতীয় উইকেটে আবিদ আলী ও বাবর আজম ২৪ রান যোগ করে বিচ্ছিন্ন হন। ক্যারিয়ারের প্রথম ফিফটি করা আবিদ আলী স্যাম কারানের বলে ররি বার্নসের হাতে ধরা পড়ে সাজঘরে ফিরেন। আবিদ আলী ১১১ বল মোকাবেলায় ৭টি চারের সাহায্যে ৬০ রান করে আউট হন।

     

    এরপর ১১৭ রানে ইংলিশ পেসার ব্রড আসাদ শফিককে বিদায় করে দিলে চতুর্থ উইকেটের পতন ঘটে পাকিস্তানের।  ৫ রানের বেশি এগুতে পারেননি আসাদ শফিক।

     

    ১২০ রানে ফাওয়াদ আলমকে শূন্য রানে সাজঘরে ফেরত পাঠান আরেক ইংলিশ পেসার ক্রিস ওকস। ১১ বছর পর টেস্ট ম্যাচে ব্যাট করতে নেমে ৪ বল মোকাবেলায় ক্রিস ওকসের বলে এলবিডব্লিউ হয়ে কোনো রান না করেই প্যাভিলিয়নে ফেরত রান ফাওয়াদ আলম। সেইসাথে পঞ্চম উইকেট হারায় পাকিস্তান। এরপর ৪৫.৪ ওভার খেলা হওয়ার পর আবারও বৃষ্টি শুরু হলে খেলা বন্ধ হয়ে যায়। এরপর আর একটি বলও মাঠে গড়ায়নি। ৫ উইকেটে ১২৬ রানেই প্রথম দিন শেষ করে পাকিস্তান।

     

    ইংলিশ বোলারদের মধ্যে জেমস অ্যান্ডারসন ২টি, ক্রিস ওকস, স্টুয়ার্ট ব্রড ও স্যাম কারান একটি করে উইকেট নেন।

     

    সংক্ষিপ্ত স্কোর

    টস: পাকিস্তান

    পাকিস্তান প্রথম ইনিংস (প্রথম দিনশেষে): ১২৬/৫ (৪৫.৪ ওভার) (আবিদ আলী ৬০, আজহার আলী ২০, বাবর আজম অপ. ২৫ ও মোহাম্মদ রিজওয়ান অপ. ৪; জেমস অ্যান্ডারসন ২/৩৫)।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/বিকে


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

    No posts here...

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা

    No posts here...