ভারতের সাবেক ওপেনার চেতন চৌহানের জীবনাবসান – BD Sports 24
  • ভারতের সাবেক ওপেনার চেতন চৌহানের জীবনাবসান

    August 17th, 2020

    স্পোর্টস ডেস্ক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    লখনৌ, ১৬ আগস্ট: গত মাসে প্রাণঘাতি করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছিলেন। পুরোপুরি রোগমুক্ত হয়ে আর ঘরে ফেরা হল না। জীবনের ২২গজে লড়াই থামল সাবেক ভারতীয় ওপেনার চেতন চৌহানের। রোববার ৭৩ বছরে না ফেরার দেশে পাড়ি জমান বরেণ্য সাবেক এই ভারতীয় ক্রিকেটার।

     

    গত ১২ জুলাই করোনাভাইরাসে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছিলেন উত্তরপ্রদেশ সরকারের এই ক্যাবিনেট মন্ত্রী। এরপর ক্রমাগত চিকিৎসাধীন থাকলেও করোনার থাবা থেকে মুক্ত হতে পারেননি তিনি, উল্টো কিডনিতে নতুন করে সংক্রমণ হয় তাঁর। সবমিলিয়ে মাল্টি অরগ্যান ফেলিওরের কারণেই সাবেক ভারতীয় জাতীয় ক্রিকেট দলের ওপেনারের মৃত্যু হয়েছে বলে জানা গেছে। শুক্রবার রাত থেকেই চেতন চৌহানের শারীরিক অবস্থার ভীষণ অবনতি হয়। চিকিৎসকেরা তাঁকে ভেন্টিলেশনে লাইফ সাপোর্টে রাখেন।

     

    ডিডিসিএ-র এক সিনিয়র অফিসার শনিবার পিটিআই-কে জানিয়েছিলেন, তিনি চৌহানের স্বাস্থ্যের প্রতি নজর রেখে চলেছেন। কিডনির সমস্যার পাশাপাশি সাবেক ক্রিকেটারের একাধিক অঙ্গ-প্রত্যঙ্গও বিকল হয়ে পড়েছে বলে জানান তিনি। তবুও চৌহান এই যুদ্ধে জয়ী হবেন বলে আশাপ্রকাশ করেছিলেন তিনি। কিন্তু তা আর সম্ভব হল না। রোববার লড়াই থামল ভারতের জার্সি গায়ে ৪০ টেস্ট খেলা এই ওপেনিং ব্যাটসম্যানের।

     

    ১২ বছরের দীর্ঘ টেস্ট ক্যারিয়ারে ১৬টি হাফ-সেঞ্চুরির সাহায্যে ২০৮৪ রান করেন সাবেক এই ভারতীয় ওপেনার। সুনীল গাভাস্কারের সঙ্গে অনেক ভারতীয় ইনিংস শুরু করেছেন চৌহান। ভারতের হয়ে তাঁর ও গাভাস্কারের ওপেনিং জুটি একসময় সাড়া জাগিয়েছিল। জুটিতে ১২টি সেঞ্চুরিসহ ৩০০০ রান করেছেন চৌহান-গাভাস্কার।

     

    ক্রিকেট প্রশাসক হিসেবে দীর্ঘদিন ডিডিসিএ-র পদ সামলেছেন চৌহান। ডিডিসিএ-র প্রেসিডেন্ট, ভাইস-প্রেসিডেন্ট এবং সচিবও ছিলেন তিনি। এছাড়াও জাতীয় প্রধান নির্বাচকের পদ সামলেছেন প্রাক্তন এই ভারতীয় ওপেনার। ১৯৮১ সালে তাঁকে অর্জুন পুরস্কারে ভূষিত করা হয়। ক্রিকেটের পাশাপাশি রাজনীতিতেও হাত পাকিয়েছেন চৌহান। ১৯৯১ ও ১৯৯৯ সালে উত্তর প্রদেশের আমরোহা থেকে লোকসভার সদস্য নির্বাচিত হয়েছিলেন তিনি।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/বিকে


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

    No posts here...

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা

    No posts here...