নারাইন-কার্তিক জেতালেন কলকাতাকে – BD Sports 24
  • নারাইন-কার্তিক জেতালেন কলকাতাকে

    April 8th, 2018

    ক্রীড়া ডেস্ক

    বিডিস্পোর্টস২৪ ডটকম

    কলকাতা, ৮ এপ্রিল: সুনীল নারাইনের দ্রুতগতির ১৯ বলে ৫০ রান এবং অধিনায়ক দিনেশ কার্তিকের ২৯ বলে হার না মানা ৩৫ রানের ওপর ভর করে আইপিএলে নিজেদের প্রথম ম্যাচে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরুকে ৪ উইকেটে পরাজিত করেছে কলকাতা নাইট রাইডার্স।

    ১৭৭ রান তাড়া করতে নেমে ১৬ রানেই প্রথম উইকেট হারায় কলকাতা। ক্রিস ওকসের বলে এবি ডি ভিলিয়ার্সের হাতে ক্যাচ দিয়ে বিদায় নেন ৫ রান করা ক্রিস লিন।

    দ্বিতীয় উইকেটে সুনীল নারাইন ও রবিন উথাপ্পা ঝড়ো গতিতে মাত্র ১৯ বলে ৪৯ রান যোগ করেন। সুনীল নারাইন মাত্র ১৭ বলে ফিফটি আদায় করে নেন। শেষমেষ ১৯ বলে ৫০ রান করে আউট হন। উমেশ যাদবের বলে বোল্ড হয়ে বিদায় নেন সুনীল নারাইন। তার ১৯ বলের ইনিংসে ৪টি চার ও ৫টি ছক্কার মার রয়েছে।

    ব্যক্তিগত ১৩ রানে সাজঘরে ফিরেন রবিন উথাপ্পা। উমেশ যাদবের বলে ম্যাককালামের ক্যাচে পরিণত হন তিনি। দলীয় রান তখন ৮৩।

    চতুর্থ উইকেটে নিতিশ রানা ও অধিনায়ক দিনেশ কার্তিক ৫৫ রানের পার্টনারশিপ গড়ে বিচ্ছিন্ন হন। নিতিশ রানা ওয়াশিংটন সুন্দরের বলে এলবিডব্লিউ হওয়ার আগে নিজের নামের পাশে যোগ করেন ৩৪ রান। তার ২৫ বলের ইনিংসে দুটি চার ও দুটি ছক্কার মার রয়েছে। দলীয় ১৪৬ রানে রিংকু সিং-এর বিদায়ে পঞ্চম উইকেট হারায় কলকাতা। রিংকু সিং ৬ রানের বেশি এগুতে পারেননি।

    ১৬৪ রানে সাজঘরে ফিরেন আন্দ্রে রাসেল। ১১ বলে ১৫ রান করেন তিনি। শেষদিকে অধিনায়ক দিনেশ কার্তিকের দায়িত্বশীল ব্যাটিংয়ে ৭ বল বাকি থাকতেই ৬ উইকেটে ১৭৭ রান স্কোরবোর্ডে জমা করে কলকাতা। দিনেশ কার্তিক ২৯ বলে ৩৫ রানে অপরাজিত থাকেন। বিনয় কুমার অপরাজিত ছিলেন ৬ রানে।

    রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরুর ইংলিশ পেসার ক্রিস ওকস একাই শিকার করেন ৩ উইকেট। এছাড়া উমেশ যাদব দুটি এবং ওয়াশিংটন সুন্দর নেন এক উইকেট।

    এর আগে টস হেরে প্রথমে ব্যাট করতে নেমে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরু নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেটে ১৭৬ রান করেছে। ফলে কলকাতাকে জিততে হলে করতে হবে ১৭৭ রান।

    ৪ নম্বরে ব্যাট করতে নামা রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরুর এবি ডি ভিলিয়ার্স সর্বোচ্চ ৪৪ রান করেন। তার ২৩ বলের ইনিংসে একটি চার ৫টি ছক্কার মার রয়েছে। দ্বিতীয় সর্বোচ্চ ৪৩ রান করে ওপেনার ব্রেন্ডন ম্যাককালামের ব্যাট থেকে। ২৭ বরে ৬টি চার ও দুটি ছক্কা হাঁকিয়েছেন ম্যাককালাম।

    ৬ নম্বরে ব্যাট করতে নামা মানদীপ সিং-এর ১৮ বলে ঝড়ো গড়ির ৩৭ রান বড় সংগ্রহে ভূমিকা রাখেন। ৪টি চার ও দুটি ছক্কা হাঁকান মানদীপ সিং। অধিনায়ক বিরাট কোহলি ৩৩ বলে করেন ৩১ রান।

    কলকাতার বোলারদের মধ্যে বিনয় কুমার ও নিতিশ রানা দুটি করে এবং পিযুস চাওলা, সুনীল নারাইন ও মিচেল জনসন একটি করে উইকেট নেন।

    ম্যাচসেরা হন কলকাতা নাইট রাইডার্সের সুনীল নারাইন।

     

    বিডিস্পোর্টস২৪ ডটকম/বিকে


অতিথি কলাম

সাক্ষাৎকার

স্পোর্টস ফ্যাশন


প্রবাসী তারকা

জেলা ক্রীড়া সংস্থা

বিভাগীয় ক্রীড়া সংস্থা

আর্কাইভ ক্যালেন্ডার

সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০  


ক্রীড়া সাহিত্য

ব্যাডমিন্টন

আরচ্যারি

গল্‌ফ

ভারোত্তোলন

মহিলা ক্রীড়া সংস্থা